• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫২ অপরাহ্ন

বাংলাদেশ এমন উইকেটে আর কত খেলবে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৩০

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ঘরের মাঠে আরেকটি সিরিজ শেষ করল বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা গত দুই সিরিজের উল্টো ফল নিয়ে পাকিস্তান সিরিজ শেষ করল বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডকেও ৩-২ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। তবে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ।

সিরিজের ফলে ভিন্নতা থাকলেও একটি ব্যাপারে অবশ্য মিল ঠিকই আছে। আগের দুটি সিরিজের মতো পাকিস্তান সিরিজেও মিরপুরের উইকেট ব্যাটসম্যানদের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করেছে। দুই দলের ব্যাটসম্যানই রান করতে অনেক কাঠখড় পুড়িয়েছেন। মিরপুরের এমন উইকেট দেখে শহীদ আফ্রিদি তাই আজ প্রশ্ন তুলেছেন, এমন উইকেটে আর কত খেলবে বাংলাদেশ?

অস্ট্রেলিয়া সিরিজে মিরপুরের উইকেট মাইনফিল্ড হয়ে উঠেছিল। নিউজিল্যান্ড সিরিজেও সে উইকেটের চরিত্র বদলায়নি। দুটি টানা সিরিজ জিতে র‍্যাঙ্কিংয়ে বেশ ওপরে উঠে গিয়েছিল বাংলাদেশ। আর সে সুবাদেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের জায়গা পাকা করে নিয়েছে বাংলাদেশ। নিজেদের উইকেটের সদ্ব্যবহার করে সিরিজ জেতার আত্মবিশ্বাস অবশ্য বিশ্বকাপে ঠুনকো বলে প্রমাণিত হয়েছে। স্কটল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। বিশ্বকাপে টেস্ট খেলুড়ে সব দলের সঙ্গেই হেরেছে বাংলাদেশ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..