• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

ঢাবির ‘ক’ ইউনিটের ফলাফল বুধবার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৫৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল বুধবার (৩ নভেম্বর) প্রকাশ করা হবে।

মঙ্গলবার (২ নভেম্বর) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশের পর বিষয়টি জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ওইদিন উপাচার্য প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আগামীকাল (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মিহির লাল সাহার নেতৃত্বে এ ফলাফল প্রস্তুত করা হয়েছে।

এর আগে আজ দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবির কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ বছর ৪১ হাজার ৫২৪ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৭ হাজার ১২ জন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ বছর পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। ফেল করেছেন ৮৩. ১১ শতাংশ পরীক্ষার্থী এ বছর ‘খ’ ইউনিটে প্রথম হয়েছেন দারুনাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ জাকারিয়া।

গত ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ২৩৭৮টি আসনের বিপরীতে লড়েন ৪৭ হাজার ৬৩২ জন। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়েছেন ২০ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের অধীন কলা, সামাজিক বিজ্ঞান, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এবং জীববিজ্ঞান অনুষদ। সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৪৪টি বিভাগ রয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..