• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৩ অপরাহ্ন

চলতি বছরে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিসংতায় প্রাণ গেছে ৬০০ জনের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৭৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বড়দিনের পরে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর সবচেয়ে বড় উৎসব হ্যালোইন। এ উৎসবে দেশটির ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাসসহ সাতটি রাজ্যে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে।

উৎসব চলাকালে যুক্তরাষ্ট্রজুড়ে গোলাগুলির ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক।

করোনা মহামারিকালে যুক্তরাষ্ট্রে আশঙ্কাজনকহারে বেড়েছে বন্দুক হামলার ঘটনা। চলতি বছর এ পর্যন্ত বন্দুক সহিসংতায় প্রাণ হারিয়েছেন ৬০০ জন। গত বছর এই সংখ্যা ছিল ৬১১ এবং ২০১৯ সালে ৪১৭ জন।

গবেষকরা বলছেন, সামাজিক ও অর্থনৈতিক খাতে মহামারির প্রভাবে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। সপ্তাহান্তে ছুটিতে ঘরোয়া অনুষ্ঠান ও বিভিন্ন সড়কে আয়োজিত বক্সিং অনুষ্ঠানে হামলার ঘটনা সবচেয়ে বেশি ঘটে।

গত রোববার ইলিনয় রাজ্যে একটি হ্যালোইন পার্টিতে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে নিহত হন অন্তত তিন জন। আহত হয়েছেন আরো ১২ জন। ওই এলাকায় ১০ থেকে ১২টি গোলাগুলির খবর পাওয়া গেছে। এসব ঘটনায় আহত হন অনেকে। কলোরাডোয় বন্দুক হামলায় মারা গেছেন দুই জন।

অন্যদিকে, টেক্সাসে হ্যালোইন পার্টির অনুষ্ঠানে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন আরো একজন। এছাড়া, ক্যালিফোর্নিয়ার গিলরোতে সিটি কাউন্সিল সদস্যের বাড়িতে অনুষ্ঠানে গুলিবর্ষণের ঘটনায় মারা যান আরো একজন।

মার্কিন কর্মকর্তারা বলছেন, চলতি সপ্তাহে হ্যালোইন উৎসব চলাকালে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাসসহ সাতটি রাজ্যে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে।
এসব ঘটনায় মারা গেছেন বেশ কয়েকজন। সূত্র রয়টার্স।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..