• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমি ফাইনালে ইংল্যান্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৮৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রানের সহজ জয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমি ফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড। আর এই হারের ফলে সেমির রাস্তা অনেকটা বন্ধ হয়ে গেল লঙ্কানদের জন্য। ম্যাচ সেরা হয়েছেন জস বাটলার।

জস বাটলারের শতকের উপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানের বিশাল সংগ্রহ পায় ইংলিশরা। জবাবে ১৩৭ রান করতে পারে লঙ্কান ব্যাটসম্যানরা। ইংলিশদের বোলিং তোপে প্রথমেই কোণঠাসা হয়ে পড়েছিল লঙ্কানরা। তবে হাসারাঙ্গা এবং অধিনায়ক সানাকার ৫৩ রানের জুটিতে ঘুরে দাঁড়িয়েছিল লঙ্কানরা। তবে শেষ রক্ষা আর হয় নি।

শ্রীলঙ্কার ব্যাটিং শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরলেও অধিনায়ক সানাকাকে নিয়ে ব্যাটিং বিপর্যয় সামাল দেয় হাসারাঙ্গা। তবে তাদের দুই জনের আউট হওয়ার পর লঙ্কানরা আর ম্যাচে ফিরতে পারেনি। লঙ্কানদের হয়ে হাসারাঙ্গা সর্বোচ্চ করেন ৩৪ রান।

অন্যদিকে ইংল্যান্ডের বোলিং ছিল দুর্দান্ত। প্রথমে আদিল রাশিদের কিপটে বোলিংয়ের পর জর্ডান-ওকসদের নিয়মিত দারুণ বোলিংয়ে লঙ্কান ব্যাটসম্যানদের তাদের লক্ষে পৌঁছাতে দেয় নি। ইংলিশদের হয়ে ২ টি করে উইকেট নেন জর্ডান, মইন আলি এবং রাশিদ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথমে শ্রীলঙ্কার বোলারদের কাছে কোণঠাসা হয়ে পড়ে ইংলিশ ব্যাটাররা। পাওয়ার প্লেতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড। তবে এরপর বাটলার আর অধিনায়ক মরগ্যানের শোতে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১০১ রানের অপরাজিত ইনিংস খেলেন জস বাটলার। তার ১০১ রানের ইনিংসে ছিল ৬টি ছক্কা আর সমান সংখ্যক চারের মার। এছাড়াও অধিনায়ক মরগ্যান করেন ৪০ রান। এবারের বিশ্বকাপে বাটলারই প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..