• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

সাড়ে তিন বছর পর ১৭ হত্যার দায় স্বীকার, হতে পারে মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৩৬

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় স্কুলে বন্দুক হামলা চালিয়ে ১৭ জনকে হত্যার দায়ে অভিযুক্ত নিকোলাস ক্রুজ, ঘটনার সাড়ে তিন বছর পর আদালতে নিজের দোষ স্বীকার করেছেন। দেশটির প্রচলিত আইন অনুযায়ী তার মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম কালো একটি দিন ছিলো ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি। এদিন ফ্লোরিডা অঙ্গরাজ্যের ম্যাজোরিটি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে এক বন্দুকধারীর হামলায় ১৪ স্কুলছাত্র ও তিন কর্মচারী নিহত হন। আহত হন আরও ১৭ জন।

ওই দিন স্কুলটিতে ঢুকে ১৯ বছর বয়সী নিকোলাজ ক্রুজ ঠাণ্ডা মাথায় গুলি চালিয়ে নৃশংস এ হত্যাকাণ্ড চালায়। পরে কয়েকঘণ্টার চেষ্টায় তাকে আটক করে স্থানীয় পুলিশ।

হামলার তিন বছরেরও বেশি সময় পর স্থানীয় সময় বুধবার বিচারকের সামনে নিজের দোষ স্বীকার করেছেন ক্রুজ। এছাড়া হামলার পর থেকেই অনুশোচনা বোধ করছেন বলেও জানান তিনি। আর দোষ স্বীকারের পর নিজের ভাগ্যে কী ঘটবে তার জন্য প্রস্তুত বলেও জানান নিকোলাস ক্রুজ।

এদিকে অভিযুক্ত নিজের দোষ স্বীকার করায় মামলাটি যুক্তরাষ্ট্রের পেনাল্টি ট্রায়ালে যাবে বলে জানান আইনজীবীরা। সেখানে নিকোলাস ক্রুজের মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..