• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

৭০০ ওয়ার্ডের কমিটি পুনর্গঠনের উদ্যোগ

  • আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৯৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

করোনার কারণে প্রায় দেড় বছর বিরতি দিয়ে গত ২৫ সেপ্টেম্বর কেন্দ্রীয় প্রতিনিধিদল সমন্বয় সভা করেছে।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপি দলীয়ভাবে অংশ নিচ্ছে না। তবে সিলেটে ভোটের মাঠে তাঁরা নেতা-কর্মীদের সাংগঠনিকভাবে ব্যস্ত রাখতে চাইছেন। এর কৌশল হিসেবে ১৩টি উপজেলার ৭০০টি ওয়ার্ড শাখা পুনর্গঠনের উদ্যোগ নিয়েছে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি। প্রাথমিকভাবে সদর ও কানাইঘাট উপজেলা থেকে এ কার্যক্রম শুরু করেছে।

গতকাল রোববার সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে কানাইঘাট পৌর শাখা ও ৯টি ইউনিয়ন শাখার সম্মেলনের তারিখ নির্ধারণ করার বিষয়টি জানানো হয়। ওই বর্ধিত সভায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির আবুল কাহের চৌধুরী, আশিক উদ্দিন চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী ও ইশতিয়াক আহমদ সিদ্দিকী উপস্থিত ছিলেন।

এর আগে গত শুক্রবার সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন বিএনপির সম্মেলন হয়। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার ও কমিটির জ্যেষ্ঠ সদস্যদের উপস্থিতিতে ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতামতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে জালালাবাদ ইউপি বিএনপির সাবেক আহ্বায়ক মো. জৈন উদ্দিনকে সভাপতি, সাবেক ইউপি সদস্য শফিক আলী সাধারণ সম্পাদক ও আজির উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

বিএনপির নেতা-কর্মীরা বলেন, ২০১৯ সালের ২ অক্টোবর জেলা বিএনপির কমিটি ভেঙে কেন্দ্র থেকে ২৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক মনোনীত হন গত কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করা কামরুল হুদা জায়গীরদার। তাঁর নেতৃত্বে জেলার ১৩টি উপজেলা ও পাঁচটি পৌর শাখা পুনর্গঠনে ১৮টি সাংগঠনিক কমিটি ঘোষণা করা হয়েছিল গত বছরের ২৯ ফেব্রুয়ারি। এরপর তৃণমূল পর্যায়ে বিএনপি পুনর্গঠন কার্যক্রম শুরুর কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ওই কার্যক্রম প্রায় বন্ধ হয়ে পড়ে। করোনার কারণে প্রায় দেড় বছর বিরতি দিয়ে গত ২৫ সেপ্টেম্বর কেন্দ্রীয় প্রতিনিধিদল একটি সমন্বয় সভা করে। সেখানে চলতি বছরের মধ্যে জেলা সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগাদা দেওয়া হয়।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল বলেন, ‘বিএনপি স্থানীয় নির্বাচনে যাচ্ছে না। এ সুযোগে আমাদের দল পুনর্গঠন কার্যক্রম করা ভোটের মাঠে আমাদের একটি কৌশল বলতে পারেন। আমরা ভোটের মাঠে সাংগঠনিক তৎপরতা নিয়ে ব্যস্ত থাকব। এতে কিছু বাধা আসতে পারে, তা সত্ত্বেও আমরা সক্রিয় থাকার চেষ্টা করব।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..