• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:১২ অপরাহ্ন

২২ জেলায় বিজিবি মোতায়েন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১২

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় নিরাপত্তার স্বার্থে দেশের কুমিল্লা ও মুন্সিগঞ্জসহ ২২টি জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি জানান, জেলা প্রশাসনের চাহিদার পরিপ্রেক্ষিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ২২ জেলায় বিজিবি মোতায়েন করা হচ্ছে। বুধবার (১৩ অক্টোবর) থেকেই কাজ শুরু করেছেন তারা।

রাজধানীতে বিজিবি মোতায়েন করা হয়েছে কি না জানতে চাইলে বিজিবির এ পরিচালক বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীতেও বিজিবি মোতায়েন করা হবে। মন্দির ও এর আশপাশে টহল দিয়ে অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে বিজিবি দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, কুমিল্লায় বুধবার (১৩ অক্টোবর) পবিত্র কোরআন অবমাননার কথিত অভিযোগে সহিংসতার ঘটনা ঘটেছে। এ সহিংসতার পেছনে একটি কুচক্রী মহল জড়িত বলে ধারণা স্থানীয়দের। তারা বলছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে স্বার্থ হাসিলের জন্য এ ঘটনা ঘটিয়েছে একটি গোষ্ঠী। সকালে যখন পুরোহিত এসে দেখেন হনুমান মূর্তির কোলে কে বা কারা পবিত্র কোরআন রেখে গেছেন। এটা দেখে পুরোহিত ঘটনাস্থলে উপস্থিত মুসলিমদের অনুরোধ করেন পবিত্র কোরআন শরীফটা সরিয়ে নেওয়ার জন্য। কিন্তু তারা পুরোহিতের কথায় কান না দিয়ে জাতীয় জরুরি নম্বর ৯৯৯-তে কল দেয়।

খবর পেয়ে স্থানীয় থানার ওসি এসে পবিত্র কোরআনটি নিজ জিম্মায় নেন। এ সময় ঘটনাস্থল থেকে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক উস্কানিমূলক পোস্ট দেয়। ফলে এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে মুসলমানদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। যা পরবর্তীতে সহিংসতায় রূপ নেয়। যারা পরিকল্পিতভাবে দুই সম্প্রদায়কে আলাদা করার অপচেষ্টায় লিপ্ত নেপথ্যের সেই ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..