• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:০৪ অপরাহ্ন

শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফের ফেরি চলাচল শুরু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বন্ধের চার দিনের মাথায় শিমুলিয়া-বাংলাবাজার রুটে আবারো পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা পৌনে ১২টার দিকে ফেরি কুঞ্জলতা ৩৪টি যান নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়। ফেরিটিতে পর্যবেক্ষক দল অবস্থান করছে।

বাংলাবাজার ঘাটে যানবাহন পার করে পর্যবেক্ষকদের নিয়ে ফেরি কুঞ্জলতা যানবাহনসহ আবার শিমুলিয়া রওনা হয়েছে।

ফেরিতে থাকা বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান জানিয়েছেন, পরীক্ষায় সফল হলে আবারো ফেরি চলাচল শুরু হবে।

এদিকে পুনরায় ফেরি চালু হওয়ায় খুশি যাত্রীরা। তারা আশা করছেন, আবার স্বাভাবিকভাবে ফেরি চলাচল শুরু হবে।

এর আগে রোববার (১১ অক্টোবর) দুপুর থেকে পদ্মা নদীতে স্রোতের গতি বেড়ে যাওয়ায় কারণ দেখিয়ে নৌরুটতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি।

গত জুলাই ও আগস্টে পদ্মা সেতুর খুঁটিতে পাঁচবার ফেরির ধাক্কা লাগে। পদ্মা সেতুর নিরাপত্তা ও স্রোতের গতি বেশি উল্লেখ করে গত ১৮ আগস্ট থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে দীর্ঘ ৪৮ দিন ফেরি বন্ধের মাথায় গত ৪ অক্টোবর থেকে ৫টি মাঝারি ফেরি দিয়ে দিনের বেলায় পারাপার শুরু হয়। তবে গত সোমবার (১১ অক্টোবর) পদ্মা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় ফেরি চলাচল আবারো বন্ধ করা হয়।

প্রসঙ্গত, পদ্মা সেতুর পিলারে বারবার ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিসি। পরে বাংলাবাজার ঘাটের পরিবর্তে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাট স্থাপন করে শিমুলিয়া-মাঝিরকান্দি রুট সচল করার উদ্যোগ নেওয়া হয়। সব প্রস্তুতিও সম্পন্ন করা হলেও নাব্য সংকটের কারণে এ রুটটি সচল করা সম্ভব হয়নি। পরবর্তীতে ৪৮ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর দিনের বেলা শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি সচল করা হয়। এরপর গত রোববার আবারও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..