• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

নরওয়েতে তীর ছুড়ে পাঁচজনকে হত্যা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বিশ্বের অন্যতম শান্তিপূর্ণ দেশ নরওয়েতে তীর-ধনুক হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। দেশটির কংসবার্গ নামক শহরে এক ব্যক্তির ছোড়া তীরের আঘাতে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আহত হয়েছেন আরও দুজন। ঘটনার পরপরই হামলাকারীকে আটক করেছে স্থানীয় পুলিশ।

স্থানীয় সময় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৬টায় নরওয়ের রাজধানী অসলো থেকে প্রায় ৮৫ কিলোমিটার দূরের শহর কংসবার্গের একটি সুপারমার্কেটে তীর ধনুক হাতে ঢুকে পড়েন এক ব্যক্তি। এরপর মার্কেটের ভেতরে এলোপাতাড়ি তীর ছুড়তে থাকেন তিনি।

ওই ব্যক্তির ছোড়া তীরের আঘাতে ঘটনাস্থলেই বেশ কয়েকজন হতাহত হন বলে জানায় স্থানীয় পুলিশ। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এ হামলার পরপরই হামলাকারী মার্কেট থেকে পালিয়ে যেতে চাইলে তাকে সেখানেই আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। আটকের পর তাকে ড্রামেন শহরের একটি থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি।

পুলিশের প্রধান ওয়েবিন্দ আস বলেন, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি একাই এ কাজ করেছেন।

এটি সন্ত্রাসী কাজ কি না তা পুলিশ তদন্ত করবে বলে পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন।

প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ বলেন, এই ঘটনার খবর ‘ভয়াবহ’।

বিবিসির খবরে বলা হয়, হামলার পর ঘটনাস্থল ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। টহল দিচ্ছে পুলিশের হেলিকপ্টারও। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে অবস্থান করতে বলা হয়েছে।

এদিকে হামলার পর নরওয়ের বিচার বিষয়ক মন্ত্রণালয় এক টুইটের মাধ্যমে জানায়, বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে প্রশাসন।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..