• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন

চিরনিদ্রায় ড. ইনামুল হক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

প্রয়াত অভিনেতা ড. ইনামুল হকের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ২টা ২০ মিনিটে বনানী কবরস্থানে দাফন হয়েছে তার। বিষয়টি নিশ্চিত করেছেন তার জামাতা অভিনেতা সাজু খাদেম।

এর আগে সকালে নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হকের মৃতদেহ সর্বসাধারণের শ্রদ্ধার জন্য রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। জীবদ্দশায় নাটকই ছিল যার ধ্যান জ্ঞান তার মৃত্যুতে শোকে মুহ্যমান সাংস্কৃতিক অঙ্গন। শেষবারের মতো প্রিয় মানুষকে দেখতে ছুটে আসেন দীর্ঘদিনের সহকর্মী ও ভক্তরা। ফুলেল শ্রদ্ধায় বিদায় জানান এই অনন্য প্রতিভাকে।

ড.ইনামুল হক চলে যাওয়ায় সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি তা কোনোভাবেই পূরণীয় নয় বলে মনে করেন তার স্বজন ও সহকর্মীরা। বাংলা সাংস্কৃতিক জগতে একের পর এক নক্ষত্র হারিয়ে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছেন না সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিরা।

তার প্রতি শ্রদ্ধা জানাতে এসেছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, ‘তার মতো এমন একজন গুণী মানুষের হঠাৎ প্রস্থান সত্যিকার অর্থে একটি জাতির জন্য বেদনার।‘

বেলা সাড়ে ১২টা নাগাদ ড. ইনামুল হকের দীর্ঘদিনের কর্মস্থল বুয়েট ক্যাম্পাসে তার জানাজা অনুষ্ঠিত হয়। কোনো শারীরিক জটিলতায় ছিলেন না ড. ইনামুল হক। সোমবার (১১ অক্টোবর) দুপুরের খাবার পর বিশ্রাম নিতে থাকলে নিজ বাসায় আকস্মিকভাবে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে এবং অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..