• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

কাশ্মীরে সাঁড়াশি অভিযান, ৭ শতাধিক আটক

  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১৬

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ভারতের কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযানে সাতশো’র বেশি মানুষকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

তারা জামাত-ই-ইসলামীসহ একাধিক নিষিদ্ধ সংগঠনের সঙ্গে সম্পৃক্ত বলে জানিয়েছে পুলিশ। একইসঙ্গে, আফগানিস্তানে তালেবান আসায় কাশ্মীরে সন্ত্রাসীরা বিশৃঙ্খলতা তৈরির ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করা হয়।

গত কয়েকদিনে ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন পণ্ডিত, শিখ ও মুসলিম সম্প্রদায়ের মানুষ। সাধারণ নাগরিকদের ওপর হামলার পরপরই সরব হয়েছেন উপত্যকার নেতারাসহ কেন্দ্রীয় নেতারা। নিরীহ মানুষের ওপর হামলার কারণ বের করতে তদন্তের দাবিও জানান অনেকে। এরপর থেকেই শুরু হয় সাঁড়াশি অভিযান।

রোববার পর্যন্ত এসব অভিযানে সাত শতাধিক মানুষকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। উপত্যকাটির বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। তারা সবাই নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামীর সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

এক বিবৃতিতে, কাশ্মীর পুলিশ জানায়, আফগানিস্তানের ক্ষমতায় তালেবান আসার পর থেকেই উত্তেজনা বাড়ছে কাশ্মীরে। অঞ্চলটিতে উগ্রবাদ বাড়াতে নিরপরাধ মানুষকে টার্গেট করা হচ্ছে বলেও ধারণা তাদের।

উপত্যকাটিতে গেল ছয় দিনে অন্তত সাত জন সাধারণ নাগরিক নিহত হয়েছেন। এরপর থেকেই অঞ্চলটিতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সন্ত্রাসী হামলার প্রতিবাদে ভারতের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছে মানুষ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..