• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:১৬ অপরাহ্ন

আপাতত শুক্র-শনিবার নিয়োগ পরীক্ষা নয়: পিএসসি

  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৩৫১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

চলমান করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল। লকডাউন ও করোনার প্রকোপ কমার সাথে সাথে আবারো গতি এসেছে নিয়োগ প্রক্রিয়ায়। তবে ভুক্তভোগী হচ্ছেন চাকরি প্রত্যাশীরা। একইদিনে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা থাকায় অংশ নিতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাদের।

চাকরিপ্রত্যাশীদের সে ভোগান্তি কমাতে এগিয়ে এসেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনা পরবর্তী নিয়োগজটের এ সময়ে অন্য প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় যাতে প্রার্থীরা সঠিকভাবে অংশ নিতে পারেন, সে জন্য আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার নেবে না বলে জানিয়েছে তারা।

বুধবার (৬ অক্টোবর) পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, একদিনে ১৪টি নিয়োগ পরীক্ষার তারিখ পড়েছে চাকরিপ্রত্যাশীদের। এমনটা আগে কখনো হয়নি। তবে এ সমস্যা সাময়িক। মূলত করোনার কারণে এটা হয়েছে। এ জন্য আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার আমরা নেব না। আগামী শুক্রবার বিসিএস নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষাও পিছিয়ে দিয়েছে পিএসসি। এ পরীক্ষা আগামী ১৪ অক্টোবর বেলা ৩টা থেকে বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, শুক্র-শনিবার পরীক্ষা না নেওয়ার চিন্তা আমাদের রয়েছে, তবে কতটুকু পারব জানি না। নতুন বিজ্ঞপ্তিগুলোয় আপাতত এই দুই দিন পরীক্ষা না রাখার চেষ্টা করব।

আগামী শুক্রবার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বিসিএসআইআর, সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড, সাধারণ বীমা করপোরেশন, পিএসসির নন-ক্যাডার, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, কৃষি উন্নয়ন করপোরেশন, ধান গবেষণা ইনস্টিটিউট, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিভিন্ন পদে চাকরির পরীক্ষার সূচি প্রকাশিত হয়েছে।

এর মধ্যে কোনো কোনো পরীক্ষা শুক্রবার একই সময়ে পড়েছে। তিতাস গ্যাসের সহকারী ব্যবস্থাপক (জেনারেল) পদের নিয়োগ পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টায়। একই সময়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক (প্রশাসন) পদের পরীক্ষাও।

এ ছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানের মধ্য তিতাসের সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিসিএসআইআরের বেলা ১১টা থেকে, সিভিল এভিয়েশনের বেলা সাড়ে ৩টা থেকে, পল্লী বিদ্যুতের সকাল ১০টা থেকে বেলা ১১টা, পিএসসির বেলা ৩টা থেকে, এনএসআইয়ের সকাল সাড়ে ১০টা, বাংলাদেশ গ্যাস ফিল্ডসের সাড়ে বেলা ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা, সাধারণ বীমার বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা, জালালাবাদ গ্যাসের বেলা ৩টা থেকে বিকেল ৪টা, বিএডিসির সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা, ধান গবেষণা ইনস্টিটিউটের আড়াইটা থেকে, পিডিপি সকাল ৯টা থেকে ১০টা এবং বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..