• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন

  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান ও তাঁর স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আগামী ১৮ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত।

আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইন এই আদেশ দেন এই তথ্য নিশ্চিত করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মীর আহমেদ আলী সালাম।

দুদকের পিপি মীর আহমেদ আলী সালাম জানান, এ মামলায় আবদুল মান্নান খান ও হাসিনা সুলতানার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

মামলার শুনানির সময় জামিনে থাকা আবদুল মান্নান খান ও তাঁর স্ত্রী হাসিনা সুলতানা আদালতে হাজির ছিলেন। অভিযোগ গঠনের সময় নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান তাঁরা। এ মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদনের স্বপক্ষে শুনানি করেন মান্নান খান ও তাঁর স্ত্রীর আইনজীবী সৈয়দ রেজাউর রহমান।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান এবং তাঁর স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ওই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। মামলা দুটি তদন্ত করে ২০১৫ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অভিযোগপত্রের তথ্য অনুযায়ী, আবদুল মান্নান খানের বিরুদ্ধে ৩১ লাখ ৪৫ হাজার ৬১২ টাকা তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে ২ কোটি ৬৬ লাখ ৭৪২ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

অপরদিকে, আবদুল মান্নান খানের স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। আর অভিযোগপত্রে তিন কোটি ৩৬ লাখ ৩৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..