• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৪১ অপরাহ্ন

‘মৃত্যুর’ ৪৫ মিনিট পর বেঁচে উঠলেন নারী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

সাধারণত কেউ স্ট্রোক বা হার্ট অ্যাটাক করলে সঙ্গে সঙ্গে মৃত্যুবরণ করেন। আবার অনেকেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কিন্তু এবার ঘটল ভিন্ন ঘটনা, হার্ট অ্যাটাক করার ৪৫ মিনিট পরেও বেঁচে উঠলেন এক নারী।

ব্রিটিশ সংবাদ সংস্থা মিররের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড শহরের ক্যাথি প্যাটেনের সঙ্গে।

ক্যাথি মৃত্যুর ৪৫ মিনিট পরে বেঁচে উঠেন। এ ঘটনাকে অনেকেই ম্যাজিকের সঙ্গে তুলনা করেছেন। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনাটি বেশ আলোড়ন ছড়িয়েছে।

ব্রিটিশ সংবাদ সংস্থার দাবি, ওই নারীর মেয়ে অন্তঃসত্ত্বা ছিলেন। মেয়ের প্রসব যন্ত্রণা উঠলে তাকে নিয়ে দ্রুত হাসপাতালে যান তিনি। সেখানেও হঠাৎ করে হার্ট অ্যাটাক হয় তার। যখনই তার মেয়ের লিভার পেইন শুরু হলো তখন তিনি হার্ট অ্যাটাক করলেন।

জানা গেছে, ক্যাথি গলফ খেলছিলেন, এমন সময় তার কাছে ফোন আসে যে তার মেয়ের প্রসব যন্ত্রণা উঠেছে। সেখান থেকে দ্রুত তিনি রওনা দিয়ে তার মেয়েকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নিয়ে গিয়ে তার মেয়েকে ভর্তি করানোর পর তিনি হার্ট অ্যাটাক করেন। চিকিৎসকরা তার হাতের পালস দেখেন যে সে সময় সেটি বন্ধ ছিল। তাই তাকে মৃত ঘোষণা করা হয়। ক্যাথির মস্তিস্কে অক্সিজেন সঞ্চালন হচ্ছিল না, চিকিৎসকরা তাকে বাঁচানোর জন্য মরিয়া হয়ে উঠেন। এরপরেই তাকে সিপিআর দেওয়া শুরু হয়।

প্রায় এক ঘণ্টা ধরে চিকিৎসকরা তাকে সিপিআর দিতে থাকেন। অনেক চেষ্টার পর তার মেয়ের সন্তান জন্মের আগেই তিনি বেঁচে উঠেন। ৪৫ মিনিট পরে আবারও শ্বাস নিতে শুরু করেন ওই নারী। তার পালস রেট ফিরে আসে। চিকিৎসকরা আবারও একবার তাকে পরীক্ষা করেন।

সে সময় চিকিৎসকরা জানান যে এটি সত্যি একটি ম্যাজিক হয়েছে। মারা যাওয়ার ৪৫ মিনিট পর বেঁচে ফিরে এসেছেন ওই নারী। ক্যাথি এই ঘটনার পর সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি জানান, তিনি তার নাতিকে দেখার জন্যই এই দ্বিতীয় জীবন পেয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..