• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

ভারতে অনুপ্রবেশের অভিযোগে দুই রোহিঙ্গা আটক, পরে ক্যাম্পে হস্তান্তর

  • আপডেট টাইম : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ভারতে অনুপ্রবেশের সময় দুই রোহিঙ্গা নারী-পুরুষকে বাংলাদেশে ‘পুশব্যাক’ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পরে দুজনকে আটক করে পুলিশের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটক দুজন রোহিঙ্গা হলেন টেকনাফে হোয়াইক্যং উনচিপ্রাং ২২ নম্বর ক্যাম্পের বাসিন্দা ওসমান গনির মেয়ে সেতুফা আক্তার (১৮) ও একই ক্যাম্পের মোহাম্মদ ইলিয়াছের ছেলে মোহাম্মদ আনাচ (২২)। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় উনচিপ্রাং ২২ নম্বর ক্যাম্পের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কাছে তাঁদের হস্থান্তর করা হয়েছে।

কক্সবাজার-১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, ১৭ সেপ্টেম্বর দুই রোহিঙ্গা নারী-পুরুষ বাসে করে নেপাল যাওয়ার জন্য লালমনিরহাটের পাটগ্রাম দিয়ে ভারতে প্রবেশ করেন। এ সময় বিএসএফ তাঁদের আটক করে বাংলাদেশে পুশব্যাক করে।

১৯ সেপ্টেম্বর রাত দেড়টায় পাটগ্রাম থানা-পুলিশ স্থানীয় পৌর মেয়রের সহযোগিতায় ওই দুজনকে লালমনিরহাট থানায় নিয়ে জিডি করেন। এরপর পুলিশি হেফাজতে তাঁদের টেকনাফ থানায় পাঠানো হয়। গতকাল টেকনাফ মডেল থানায় আরেকটি জিডি করে উভয়কে এপিবিএন ক্যাম্পে হস্তান্তর করা হয়। পরে এপিবিএন পুলিশ ওই দুজনকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পের দলনেতার উপস্থিতিতে নিজ নিজ পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..