• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

কক্সবাজারে ভোটকেন্দ্রে গোলাগুলি, নিহত ২

  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় দুইজন নিহত হয়েছেন। এ ছাড়া গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টার দিকে ভোট চলাকালে এসব ঘটনা ঘটে। এদিকে ওই ঘটনার পর ২টি কেন্দ্রে আপাতত ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, বেলা ১১টার দিকে মহেশখালী উপজেলার কুতুবজোম দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শেখ কামাল এবং তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (চশমা প্রতীক) মোশাররফ হোসেন খোকনের সমর্থকদের মধ্যে ভোট জালিয়াতি নিয়ে বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আবুল কালাম নামের এক ব্যক্তি নিহত হন। এ সময় আরও পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষের কারণে দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

এদিকে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের পিলটকাটা কেন্দ্রে সংঘর্ষে আব্দুল হালিম নামে আরও একজন নিহত হয়েছেন বলে জানিয়েছে কুতুবদিয়ায় থানা পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, পুলিশ ও বিজিবি তৎপরতা শুরু করেছে।

এছাড়া টেকনাফ ও চকরিয়াতেও নির্বাচনী সহিংসতার খবর পাওয়া গেছে।

কক্সবাজারে দুটি পৌরসভা ও ১৪টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। এগুলোর মধ্যে পৌরসভায় ভোটগ্রহণ করা হচ্ছে ইভিএম পদ্ধতিতে এবং ইউনিয়নগুলোতে ব্যালেটের মাধ্যমে। সোমবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে পৌরসভার ২৮টি ও ইউনিয়নের ১৪০টি কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..