• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় স্বদেশী অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশি

  • আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের দায়ে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড অথবা বেত্রাঘাতের মুখোমুখি হতে যাচ্ছেন এক নারীসহ ৪ বাংলাদেশি এবং একজন মালয়েশিয়ান নাগরিক।

দোষী সাব্যস্ত পাঁচ অপহরণকারী হলেন- বাংলাদেশি নাগরিক মোহাম্মদ রায়হান হোসেন (২৮), সোরাফ মিয়া (৩৩), নুসরাত জাহান বিপাশা (২৬)। এছাড়া মোহাম্মদ জসিম (৩২) ও তার মালয়েশিয়ান স্ত্রী ফরিদাহ জিয়া স্লাই রামেস (২৭)।

এই পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ, তারা এক বাংলাদেশি নাগরিককে অপহরণ করেন এবং তাদের কাছ থেকে ৫০ হাজার রিঙ্গিত মুক্তিপণ দাবি করেন।

স্থানীয় সময় শুক্রবার ( ১৭ সেপ্টেম্বর) তাদেরকে কাজাং ম্যাজিস্ট্রেট আদালতে শুনানির জন্য হাজির করা হয়েছিল।

আদালত সূত্রে জানা যায়, এই ৫ অপহরণকারী গত ২৭ আগস্ট রাত সাড়ে ৮টার দিকে সেলাঙ্গর রাজ্যের কাজাংয়ের জালান দামাই মেওয়াহ- ওয়ান এ এর পাসার মিনি মার্কেটের সামনে থেকে বাংলাদেশি সোহেল রানা (৩৯) নামে এক যুবককে অপহরণ করে। পরে, স্থানীয় পুলিশ অভিযোগ পেয়ে কাজাং টেকনোলজি শহরের একটি বাড়ি থেকে অপহৃত সোহেল রানাকে উদ্ধার করে।

ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল হুসনা আমরান এই মামলা পরিচালনা করেন এবং মোহাম্মদ রায়হান হোসেন ও জসিমের প্রতিনিধিত্ব করেন আইনজীবী তান চেং ইয়ে এবং অন্য তিনজনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আগামী ৭ অক্টোবর আদালতের চূড়ান্ত রায় ঘোষণার সময় নির্ধারণ করা হয়েছে।

অপরাধ প্রমাণিত হওয়ায় মালয়েশিয়ার অপহরণ বিরোধী আইন ১৯৬১ এর সেকশন ৩ এবং পেনাল কোডের সেকশন ৩৪ অনুযায়ী এই অপরাধীদের মৃত্যুদণ্ড বা আজীবন কারাদণ্ড ও বেত্রাঘাতের শাস্তি হতে পারে বলে জানিয়েছেন আদালত।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..