• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

সিএনজি স্টেশন বন্ধ ৬ ঘণ্টা, কার্যকরের বৈঠক মঙ্গলবার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

সিএনজি স্টেশন প্রতিদিন ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

এ ঘোষণার পর এক ঘণ্টা যেতে না যেতেই মন্ত্রণালয়ের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএনজি স্টেশন বন্ধের বিষয়টি নিয়ে আগামীকাল মঙ্গলবার পেট্রোবাংলার কার্যালয়ে অংশীজনদের নিয়ে বৈঠক হবে। সেখানেই ঠিক হবে কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এর আগে, সোমবার বিকেলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বুধবার থেকে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দৈনিক পিক আওয়ারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহের জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

এ প্রসঙ্গে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হমিদ বলেন, চলমান গ্যাস সঙ্কট নিরসনে দেশের ভেতরে অনুসন্ধান ও উত্তোলন এবং আমদানি করে চাহিদা মেটানোর চেষ্টা করে যাচ্ছে সরকার।

মন্ত্রণালয় জানিয়েছে, গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রসমূহের গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে গাড়ি চালকরা বলছেন, সকালে মূলত গ্যাসের চাপ কম থাকে। তাই বিকেল থেকে স্টেশন বন্ধ থাকলে বড় ধরনের সংকটে পড়বেন তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..