• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন

এবার পদ্মা সেতুর স্প্যানে লেগে ভাঙল ফেরির মাস্তুল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ২৬

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

এবার পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানের স্প্যানে লেগে ভাঙল ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুল। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৭টা ১০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে পাটুরিয়া যাচ্ছিল ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সকাল ৭টা ১০ মিনিটে পদ্মা সেতু অতিক্রম করার সময় সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে স্প্যানের সঙ্গে ওই ফেরির মাস্তুলের ধাক্কা লাগে। এতে ফেরির মাস্তুল ভেঙে যায়।

বিআইডব্লিউটিসি চেয়ারম্যান জানান, ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ছিল। গত ৯ আগস্ট পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেওয়া এই রো রো ফেরিটি ক্ষতিগ্রস্ত হয়েছিল। মেরামত শেষে চলাচলের উপযোগী হওয়ায় ফেরিটিকে দৌলতদিয়-পাটুরিয়া রুটে পাঠানো হচ্ছিল। ফেরিটি সেখানে যাওয়ার সময় পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে স্প্যানে লেগে এর মাস্তুল ভেঙে গেছে।

তিনি আরও বলেন, এটি ছোট একটি দুর্ঘটনা হলেও ফেরির মাস্তুল যে সেতুর স্প্যানে লেগেছে সেটি একটি বড় ঘটনা। সেতু অতিক্রম করার আগেই মাস্তুলটি নামিয়ে ফেলা উচিত ছিল। কিন্তু ফেরি সংশ্লিষ্টরা যথাযথভাবে সেটি করেনি। তারা অবশ্যই দায়িত্ব অবহেলা করেছেন। তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে গত ১৩ আগস্ট সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরি কাকলি। তারও আগে ৯ আগস্ট একই পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এছাড়া আরও দুইবার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করেছে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..