• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল স্বাভাবিক

  • আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ২৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

কুমিল্লার পদুয়ার বাজারে রেলক্রসিং এলাকায় ট্রেন ও ট্রাকের সংঘর্ষের ঘটনায় লাইনচ্যুত বগি সরিয়ে নেওয়া হয়েছে। এতে দুর্ঘটনার প্রায় ৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রোববার (২৯ আগস্ট) ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

এর আগে কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী মহানগর যাত্রীবাহী ট্রেন ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের মাঝামাঝি একটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

শনিবার (২৮ আগস্ট) রাত দুইটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নিচে রেলগেটে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল।
কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দুর্ঘটনায় কোনো হতাহত হয়নি। আহত দুএকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দুর্ঘটনা কবলিত ট্রেনটির মাঝের তিনটি বগি রেখে সামনের সাতটি বগি লাকসাম জংশনে এবং বাকি সাতটি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেওয়া হয়েছে। লাকসাম জংশন লোকোসেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।

এদিকে ট্রেন ও ট্রাকের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাস গুপ্তকে প্রধান করে ৪ সদস্যের এ কমিটি গঠন করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..