• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

নারায়ণগঞ্জে সড়কে ঝরল ২ নারীর প্রাণ

  • আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ২৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় দুই নারী পথচারী নিহত হয়েছেন।

শনিবার (২৮ আগস্ট) সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্য্যালয়ের সামনে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিল্লা জেলার মেঘনা উপজেলার সোনাকান্দা গ্রামের আব্দুল বারেকের স্ত্রী আমেনা (৫০) ও একই গ্রামের ফজলুল হকের স্ত্রী নুরজাহান বেগম (৫২)।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, সকালে দুইজন নারী রাস্তা পারাপারের সময় অজ্ঞাত একটি গাড়ির চাপায় ঘটনাস্থলেই তারা নিহত হন।

খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদের মরদেহ উদ্ধার করে। পরে নিহতদের পরিবারের সদস্যদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়।

ওসি মনিরুজ্জামান আরও জানান, দুর্ঘটনার জন্য দায়ী গাড়ি ও এর চালকের খোঁজ করা হচ্ছে এবং এ ব্যাপারে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাত্রী কল্যাণ সমিতির তথ্য মতে, গত জুলাই মাসের ১৪ তারিখ থেকে ২৮ তারিখ পর্যন্ত ১৫ দিনে সড়কে প্রাণ হারিয়েছেন অন্তত ২৭৩ জন। এই সময়ের মধ্যে ২৪০টি সড়ক দুর্ঘটনায় আরও অন্তত ৪৪৭ জন আহত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

অন্যদিকে সংস্থাটির বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, গত বছরে (২০২০ সালে) দেশে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬ হাজার ৬৮৬ জন। আহত হয়েছেন ৮ হাজার ৬০০ জন। সড়ক দুর্ঘটনার বড় কারণ বেপরোয়া গতি। বেশির ভাগ দুর্ঘটনাই গাড়ি চাপা দেওয়ার ঘটনা।

এ ছাড়া রেলপথে দুর্ঘটনায় নিহত হয়েছেন ৩১৮ জন ও নৌ দুর্ঘটনায় ৩১৩ জন, অর্থাৎ সড়ক, রেল ও নৌপথে দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭ হাজার ৩১৭ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..