• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০১ অপরাহ্ন

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: আগান জামিন পেলেন আমান-সালাম

  • আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৩৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপি নেতাকর্মীদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ আগস্ট) বিচারপতি হাবিবুল গণির নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলায় বিএনপির ১৫৫ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এ মামলা হয়। মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। মামলায় বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হককেও আসামি করা হয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল ঢাকা মহানগর বিএনপির দুই নতুন কমিটির। তার আগেই সেখানে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এতে পুলিশের ১৪ জন সদস্যসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..