• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন

জয়ের নেশায় ম্যাচ জমিয়ে তুলল পাকিস্তান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৪২

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হচ্ছে, সেটা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত পাকিস্তান দল কাল ওয়ানডের অনুশীলন করে নিয়েছে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ওয়ানডে ছন্দে ১৭৬ রান তুলে ইনিংসের সমাপ্তি টেনেছে। আর তাতেই জমে উঠেছে কিংস্টন টেস্ট। ৩২৯ রানের লক্ষ্যে নামা ওয়েস্ট ইন্ডিজ ৪৯ রান নিতেই হারিয়ে ফেলেছে ১ উইকেট।

বৃষ্টি টেস্টের প্রায় দুই দিন শেষ করে দিয়েছে। প্রথম চার দিনে ১৯০ ওভারও খেলা হয়নি। কিন্তু তবু কিংস্টন টেস্টের পঞ্চম দিন সব ধরনের উত্তেজনা নিয়ে আজ হাজির হচ্ছে। আজ শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজকে ২৮০ রান তুলতে হবে। আর পাকিস্তানকে পেতে হবে ৯ উইকেট। উইকেটের যে চরিত্র, আর এ টেস্টের চিত্রনাট্য যা বলছে, তাতে পাকিস্তানের পক্ষে বাজি ধরবেন অধিকাংশ ক্রিকেটপ্রেমীই।

পরশুই পিছিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ৩৯ রানে ৩ উইকেট হারানো স্বাগতিক দল ৪৫ রানেই হারিয়েছিল চতুর্থ উইকেট। এর পর অবশ্য বেশ জমে উঠেছিল এনক্রুমা বোনার ও জার্মেইন ব্ল্যাকউড জুটি। পাকিস্তানি পেসারদের সব চেষ্টা ব্যর্থ করে ১৭ ওভার কাটিয়ে দেন দুজন। দলের স্কোরেও ৬০ রান যোগ করে দিয়েছেন। এরপরই মোহাম্মদ আব্বাসের জাদু। ৩৯ তম ওভারের পঞ্চম বলে বোনারকে উইকেটকিপারের কাছে ক্যাচ দিতে বাধ্য করলেন আব্বাস। অফ স্টাম্পের বাইরে পড়া সে বল না খেলে উপায় ছিল না বোনারের (৩৭)। মাত্রই নামা কাইল মেয়ার্সেরও একই দশা। প্রায় একই ঢঙে ক্যাচ দিয়ে ফেরেন মেয়ার্স। ম্যাচটা এক প্রকার শেষ করে দিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। দুর্দান্ত এক বাউন্সারে হতভম্ব করে দেন ব্ল্যাকউডকে। দলীয় ১০৯ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন ব্ল্যাকউড (৩৩)।

সাবেক অধিনায়ক জেসন হোল্ডার (২৬) কিছুক্ষণ চেষ্টা করেছেন, কিন্তু দলের ১৫০ রানে গুটিয়ে যাওয়া আটকাতে পারেননি। ৫১ রানে ৬ উইকেট পেয়েছেন আফ্রিদি। ৪৪ রানে ৩ উইকেট পেয়েছেন আব্বাস। ম্যাচের আর মাত্র চার সেশন বাকি আর ওদিকে দুই দলেরই মাত্র একটি ইনিংস শেষ হয়েছে। এমন অবস্থায় ১৫২ রানের লিড পাওয়া পাকিস্তান ম্যাচটা জমিয়ে তুলেছে দারুণ উপায়ে। শুরু থেকেই দ্রুত গতিতে রান তুলেছেন সবাই। বড় স্কোর পাননি কেউই, সর্বোচ্চ ৩৭ রান করেছেন ইমরান বাট। কিন্তু সবার ছোট ছোট কিন্তু কার্যকরী ইনিংসে ২৭ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলেছে পাকিস্তান। ৬ উইকেটে ১৭৬ রান তুলে ইনিংস ঘোষণা করে দেয় পাকিস্তান।

তাড়া করতে নামা ওয়েস্ট ইন্ডিজ আলোকস্বল্পতার আগে খেলা শেষ হওয়ার আগে ১৯ ওভার ব্যাট করেছে। তাতে কিয়েরান পাওয়েলকে (২৩) হারিয়ে ৪৯ রান তুলেছে দলটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..