• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

বিদেশ ফেরতদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সরকার’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিকভাবে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রবাসীদের জন্য স্বল্প সুদে ব্যাংক ঋণের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও তাদের পুনর্বাসনের প্রয়োজনীয় পরামর্শসহ দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সোমবার সকালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এর আয়োজনে ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মন্ত্রী বলেন, প্রবাসীরা বিদেশের মাটিতে মাথার ঘাম পায়ে ফেলে বৈদেশিক মূদ্রা অর্জন করছে। আর সে মূদ্রা দেশে পাঠিয়ে আমাদের দেশের অর্থনীতির চাকাকে সচল করছে। তারা হল প্রকৃত রেমিটেন্স যোদ্ধা। তাদের এ রেমিটেন্স বৈধভাবে দেশে পাঠানোর জন্য ২% প্রণোদনা প্রদান করা হচ্ছে। আর সে কারণে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পেয়েছে।

ওয়েবিনারে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ উইনির্ভাসিটি অফ প্রফেশনালস এর ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. মুশফিকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি, প্রো-ভাইস চ্যান্সেলর এম প্রফেসর আবুল কাশেম মজুমদার ও জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শহীদুল আলম মজুমদার। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. রুমানা ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..