• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

বোমা তৈরির সরঞ্জামসহ দুই জঙ্গি আটক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

খুলনা মহানগরীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে সিআইডি। এ সময় তাদের স্বীকারোক্তি অনুযায়ী বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) বিকেলে নগরীর ময়লাপোতা মসজিদের সামনে থেকে আনসার আল ইসলামের সদস্য নাসিম ও হাসানকে আটক করা হয়।

সিআইডির সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিআইডির কাউন্টার টেরোরিজম ও খুলনা ইউনিট যৌথভাবে নগরীর ময়লাপোতা মসজিদের সামনে থেকে আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করে। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী, বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম, একটি এয়ারগান, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, সদস্য সংগ্রহ ফরম ও জিহাদি বই উদ্ধার করা হয়।

তারা উগ্রবাদী মতবাদ প্রচারণা ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ, দাওয়াতি কার্যক্রম, সদস্যদের কাছ থেকে চাঁদা আদায় ও নাশকতার পরিকল্পনা করে আসছিল বলেও জানান তিনি।

এদিকে রাতে সিআইডি কার্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে সহকারী পুলিশ সুপার জানান, তাদের অন্য সহযোগিদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে নগরীর লবণচরা থানায় মামলার প্রস্তুতি চলছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তারা আনসার আল ইসলামের কার্যক্রমকে বেগবান করার জন্য গুরুত্বপূর্ণ স্থাপনা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা করার উদ্দেশ্যে বোমা তৈরির সরঞ্জামাদি নিজ হেফাজতে রাখে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..