• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

করোনায় দুপুরেই অর্ধশতাধিক মৃত্যু ছাড়াল

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৩৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

করোনা ও করোনা উপসর্গ নিয়ে সারা দেশে রোববার (২২ আগস্ট) থেকে সোমবার (২৩ আগস্ট) সকাল পর্যন্ত অর্ধশতাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশের আট বিভাগে এ পর্যন্ত নারী ও শিশুসহ মারা গেছেন ৬৯ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুই মাস বয়সী এক শিশুসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনা শনাক্ত এবং সাতজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতদের মধ্যে ময়মনসিংহের ১০ জন ও গাজীপুরের একজন রয়েছেন।

করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খটন মুন জানান, ইউনিটটিতে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৯৭ জন। এর মধ্যে ১৮ জন আইসিইউতে আছেন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ জন।
এদিকে জেলায় একদিনে ৭৭৪ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮২ শতাংশ।
নেত্রকোনায় পূর্বধলা উপজেলার কামারহাটি (বৈরাটি) গ্রামে করোনায় ৯৬ বছর বয়সী নারীর মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৩৯ জনের। মোট শনাক্ত ৩৯ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ১৬ জন নারী।

তাদের মধ্যে সদর উপজেলায় ১৫ জন, আটপাড়ায় একজন, পূর্বধলায় ৭ জন, মোহনগঞ্জ ৬ জন, কলমাকান্দায় একজন, বারহাট্টায় ৪ জন, মদনে ৩ জন ও কেন্দুয়ায় ২ জন রয়েছেন।

রাজশাহী বিভাগ
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৭টা থেকে সোমবার সকাল ৭টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।
হাসপাতালের কর্তৃপক্ষ জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ৪ জন মারা গেছেন। নেগেটিভ হওয়ার পরেও করোনা পরবর্তী জটিলতায় একজনের মৃত্যু হয়েছে।
গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা যাওয়া ১০ জনের মধ্যে রাজশাহীর ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন করে ৪ জন্য, নাটোর, নওগাঁ ও চুয়াডাঙ্গার একজন করে ৩ জন, ও শুধু পাবনার ৩ জন রোগী মারা গেছেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন ২৮ জন।
বর্তমানে হাসপাতালে ৫১৩টি করোনা শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ২৩৮ জন। আর হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে গেল ২৪ ঘণ্টায় ৩৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যার থেকে ৬৩ জনের মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে যা ১৮ দশমিক ১৫ শতাংশ।
বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে ২ জন এবং উপসর্গ নিয়ে ৫ জনসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম বিভাগ
নোয়াখালীতে করোনায় আরও ৩ জনের মৃত্যু। নতুন আক্রান্ত ১২৮জন, শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।
চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে।
কুমিল্লায় একদিন পর করোনা আক্রান্তের হার বৃদ্ধি পেয়ে দ্বিগুণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় পাঁচজন নারীর মৃত্যু হয়েছে। মৃতদের বয়স ৩৫ থেকে ৭০ বছরের মধ্যে। এ সময়ে করোনায় শনাক্ত হয়েছে ২০৬ জন। শনাক্তের হার ২০ দশমিক ৭ শতাংশ।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় একদিনে ৯৯৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২০৬ জন। একদিনে মারা যান ৫ জন। মৃতদের মধ্যে চৌদ্দগ্রামে ২ জন, বরুড়ায় ১ জন, মনোহরগঞ্জে ১ জন এবং দেবীদ্বারে ১ জন রয়েছে। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু ৮৯৪ জন।

ঢাকা বিভাগ

ফরিদপুরে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত ৬২জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে গাজীপুরে মারা গেছে ৪ জন।

খুলনা বিভাগ
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. আশরাফুল আলম জানান, বর্তমানে হাসপাতালে ১০১ জন করোনায় আক্রান্ত রোগী ও ৩২ জন উপসর্গ নিয়ে মোট ১৩৩ জন ভর্তি রয়েছে।
এদিকে পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১০২ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৫৬ শতাংশ।

সিলেট বিভাগ
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছে ২১৫ জন, নমুনা সংগ্রহ ১ হাজার ৪০৭ জন ও শনাক্তের হার ১৫ দশমিক ২৯ শতাংশ। এর মধ্যে সিলেট জেলায় ২৪ ঘণ্টায় করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয় ১০৫ জন।

রংপুর বিভাগ
রংপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে।
বরিশাল বিভাগ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪ জন। এর মধ্যে একজন পজিটিভ এবং বাকিদের নানা উপসর্গ ছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..