• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

ই-অরেঞ্জের সোনিয়াসহ রিমান্ডে ৩

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানসহ ৩ জনের প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি হলেন ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমান উল্ল্যাহ।

সোমবার (২৩ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বারবার ডেলিভারির তারিখ পরিবর্তন করলেও ই-অরেঞ্জ কোনো ক্রেতাকেই পণ্য বুঝিয়ে দেয়নি। এমনকি যাদের হাতে ডাবল টাকা ভাউচার আছে সেগুলোও কোনো কাজে আসছে না বলে জানান ভুক্তভোগীরা।

ই-অরেঞ্জের প্রতারণার শিকার মো. তাহেরুল ইসলাম নামে একজন গ্রাহক মামলা করেন। গত ১৭ আগস্ট রাজধানীর গুলশান থানায় মামলাটি করা হয়। সাক্ষ্য দেন প্রতারণার শিকার আরও ৩৭ জন। অভিযোগ করা হয়, কোনো পণ্য ডেলিভারি না দিয়ে প্রতিষ্ঠানটি এক লাখ ভুক্তভোগীর প্রায় এক হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

মামলায় অর্থ আত্মসাৎকারী হিসেবে উল্লেখ করা হয়েছে – মাসুকুর রহমান, আমানউল্ল্যাহ, বিথী আক্তার, কাউসার আহমেদ, সোনিয়া মেহজাবিনসহ ই-অরেঞ্জের সব মালিককে।

এরপর ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানসহ পাঁচ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেন আদালত। গত ১৮ আগস্ট ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে ১৬ আগস্ট গুলশান-১ এর ১৩৭ নম্বর রোডে অবস্থিত ই-অরেঞ্জের কার্যালয় রোড এবং গুলশান-২ চত্বর আটকে আন্দোলন করেন ভুক্তভোগীরা। বিক্ষুব্ধ ক্রেতাদের অভিযোগ, বাজারের চেয়ে অনেক কম মূল্যে মোটরসাইকেলসহ অন্যান্য অনেক পণ্যের অর্ডার নেওয়ার পর ই-অরেঞ্জের মালিক ও কর্মকর্তারা লাপাত্তা। তাই লাখ লাখ টাকা বিনিয়োগ করেও এখন তাদের দিন কাটছে দুশ্চিন্তায়। নিরূপায় হয়ে দিনভর ক্রেতারা বিক্ষোভ করেন ই-অরেঞ্জের গুলশানের কার্যালয়ের সামনে।

এদিকে ই-অরেঞ্জের সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বাসার সামনে বিক্ষোভ করেন ভুক্তভোগী ক্রেতারা। সেসময় মাশরাফি জানান, দুই মাস আগে ই-অরেঞ্জের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তারপরও ক্ষতিগ্রস্ত ক্রেতাদের পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..