• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

টটেনহ্যামের টানা দ্বিতীয় জয়, পয়েন্ট হারিয়েছে ম্যানইউ

  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৩৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বড় জয় দিয়ে মৌসুম শুরু করলেও ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড। সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে হোঁচট খেয়েছে রেড ডেভিলরা। জয় না পেলেও একটি রেকর্ড স্পর্শ করেছে ওলে গুনার সুলশারের দল। প্রতিপক্ষের মাঠে টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যম্যাচে উলভারহ্যাম্পটনকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার।

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন মৌসুমের শুরুটা দারুণ হলেও এবার সাউদাম্পটনের মাঠে হোঁচট খেয়েছে তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ড ছুঁয়েছে রেড ডেভিলস, প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিত ২০ বারের চ্যাম্পিয়নরা। যেখানে ১৭ জয়ের বিপরীতে তাদের ড্র ১০ ম্যাচে। এর আগে এই রেকর্ডটি গড়েছিল আর্সেনাল।

সাউদাম্পটনের মাঠে আতিথ্য নিয়ে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। বলের দখলে এগিয়ে থাকার সঙ্গে অন টার্গেটে রেড ডেভিলদের শট ছিল ৪টি। বিপরীতে স্বাগতিকদের ৮ শটের ৩টি ছিল লক্ষ্যে। ম্যাচের প্রথম মিনিটে জেমসের ফ্রি কিক রুখে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্প্যানিশ গোলকিপার ডেভিড। ৭ মিনিটে গোলের দারুণ সুযোগ পায় অতিথিরা। ব্রুনো ফার্নান্দেজের ফ্রি কিক থেকে পগবার চেষ্টা ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

এরপর বেশকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি পগবা-গ্রিনউড-মার্শিয়ালরা। এরই মধ্য ৩০তম মিনিটে ফ্রেডের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সাউদাম্পটন। পিছিয়ে পড়ে অ্যাটাকিং ফুটবল খেলেও প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি সুলশারের শিষ্যরা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সাউদাম্পটন।

বিরতির পর গোলশোধে মরিয়া হয়ে ওঠে রেড ডেভিলরা। তার ধারাবাহিকতায় ৫৫তম মিনিটে সমতায় ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড। পগবার অ্যাসিস্টে বাঁ-পায়ের প্লেসিং শটে জালের ঠিকানা খুঁজে নেন ইংলিশ তরুণ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড। এরপর ম্যাচের ১৭ মিনিট বাকি থাকতে ডেভিড গেয়ার দৃঢ়তায় বেঁচে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। বাকি সময়ে আর গোল না হলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল। এ ড্রয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে ম্যানইউ।

আরেক ম্যাচে টটেনহ্যামের মুখোমুখি হয় উলভারহ্যাম্পটন। এদিন চমক দিয়ে ৭২তম মিনিটে সনের বদলি হিসেবে মাঠে নামেন হ্যারি কেইন। এই ইংলিশ ফরোয়ার্ডের ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমানোর বেশ গুঞ্জন রয়েছে। শুরুতেই অ্যাটাকিং ফুটবল খেলে স্পাররা। ৯ মিনিটে উলভস গোলরক্ষকের ভুলে পেনাল্টি পায় টটেনহ্যাম। দুর্দান্ত স্পট কিক থেকে বল জালে জড়ান ফরোয়ার্ড ডেলে আলি। শেষ পর্যন্ত সেই গোলেই টানা দ্বিতীয় জয়ের দেখা পায় টটেনহ্যাম হটস্পার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..