• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

বাবর-ফাওয়াদের ব্যাটে পাকিস্তানের স্বস্তি

  • আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৪৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

দারুণ সূচনার পরও দ্বিতীয় টেস্টের প্রথম দিনটাকে নিজেদের করে নিতে পারল না উইন্ডিজের বোলাররা। বাবর আজম এবং ফাওয়াদ আলমের ব্যাটিং দৃঢ়তায় রক্ষা পেল পাকিস্তান। প্রথম দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ২১২ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ধুঁকতে থাকে পাকিস্তান। মাত্র ৩.৫ ওভারে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ২ রানে ৩ উইকেট! শুরুর এমন ধাক্কার পর অবশ্য দিনের শেষটা বেশ ভালোই করেছে সফরকারীরা। অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ ফাওয়াদ আলমের ব্যাটে ভর করে দিনশেষে ভালো সংগ্রহ পায় সফরকারীরা।

শুক্রবার (২০ আগস্ট) জ্যামাইকার সাবিনা পার্কে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্ট হারায় এই ম্যাচটি হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই পাকিস্তানের জন্য।

কিংস্টনে টস জিতে কেমার রোচের হাতে বল তুলে দেন ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। স্যাবাইনা পার্কের উইকেটে যেন আগুনের গোলা ফেলতে থাকেন রোচ। তার বিধ্বংসী বোলিংয়ে ওলট-পালট হয়ে যায় পাকিস্তানের টপ-অর্ডার। ব্যক্তিগত ১ রানে রোচের প্রথম শিকার হন ওপেনার আবিদ আলী। আরেক ওপেনার ইমরান বাটকে ফেরান জ্যাডেন সিলস। তিনিও ফিরে যান ব্যক্তিগত ১ রানে। আর সাবেক অধিনায়ক আজহার আলী ফিরেন রানের খাতা খোলার আগেই।

তবে এই বিপর্যয় সামাল দেন বাবর আজম এবং ফাওয়াদ আলম। দু‌জন মিলে এগিয়ে নেন দলকে। বাবর আজমের ব্যাট থেকে আসে ৭৫ রান। তাকে ফিরিয়ে দেন কেমার রোচ। এ ছাড়া ফাওয়াদ আলমের ব্যাট থেকে আসে ৭৬ রান। তবে দিন শেষ করেছেন রিটায়ার্ড হার্ট হয়ে। এরপর রানের চাকা সচল রাখেন মোহাম্মদ রিজওয়ান এবং ফাহিম আশরাফ। অপরাজিত থেকে দিন শেষ করেছেন দু‌জনই। অবিচ্ছিন্ন জুটিতে দু‌জন মিলে যোগ করেন ৫৩ রান। রিজওয়ান অপরাজিত আছেন ২২ রানে। আর ফাহিম আছেন ২৩ রান নিয়ে।

ক্যারিবিয়ানদের হয়ে ৩ উইকেট নিয়েছেন কেমার রোচ। এ ছাড়া জেডেন সিলস নিয়েছেন ১টি উইকেট।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০‌’তে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টে মাত্র ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। হেয়াইটওয়াশ এড়াতে শেষ ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..