• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

ছুটির দিনেও পাটুরিয়ায় দীর্ঘ যানজট

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৯৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

মুন্সীগঞ্জের শিমুলিয়ায় পদ্মা নদীতে প্রবল স্রোতে ফেরি বন্ধ থাকায় এবং দুই দিনের ছুটিতে ফেরির ট্রিপ সংখ্যা কমিয়ে দেওয়ায় মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ।

ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট বন্ধ রয়েছে। এতে ওই রুটের যানবাহন পাটুরিয়ামুখী হয়েছে। এ ছাড়া দুই দিনের ছুটি থাকায় পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। পাশাপাশি যানবাহনের তুলনায় ফেরির সংখ্যা কম থাকায় পারাপারও হচ্ছে ধীরগতিতে। এতে যানবাহন জমে গিয়ে পাটুরিয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, সকাল ৭টার দিকে ঘাট থেকে ৪ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামলাতে জরুরি যানবাহন ও যাত্রীবাহী পরিবহনকে অগ্রাধিকার দিতে হয়। ফলে সৃষ্টি হয় ট্রাকের জ্যাম। এতে দীর্ঘ সময় আটকে থেকে কাঁচা-মালামাল নিয়ে বিপাকে শ্রমিক ও ব্যবসায়ীরা।

তরিকুল নামে এক যশোরগামী যাত্রী বলেন, অসুস্থ মাকে দেখতে বাড়ি যাচ্ছিলাম। রাত ১১টায় ঘটে এসেছি। এখন সকাল হয়ে গেছে। অথচ ঘাট পার হতে পারিনি। শুক্রবার রাতেই আবার আমার ঢাকা ফেরার কথা ছিল।

ঘাট ব্যবস্থাপক মো. সালাম মিয়া বলেন, বেশ কয়েকটি কারণে বৃহস্পতিবার রাত থেকেই যানজটের সৃষ্টি হয়েছে। তবে আমরা মানুষের দুর্ভোগ লাঘবের চেষ্টা করছি।

তিনি জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরি চলাচল করছে। এ ছাড়া একটি ফেরি বিকল রয়েছে, যা যানবাহন পারাপারের ক্ষেত্রে বাড়তি চাপ সৃষ্টি করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..