• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

রিহ্যাব সভাপতির ভবনে এডিস মশার ‘খনি’, জরিমানা ৫ লাখ

  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৮৪

করোনা মহামারির মধ্যে প্রতিদিনই আতঙ্ক ছড়াচ্ছে ডেঙ্গু। কিন্তু টানা অভিযান কিংবা ব্যাপক প্রচারণা; কোনো কিছুতেই ঠেকানো যাচ্ছে না এডিসের বংশবিস্তার। রাজধানীতে নির্মাণাধীন ভবনে গেলেই চোখে পড়ছে লার্ভার ছড়াছড়ি। এ অবস্থায় যেন অসহায় সিটি করপোরেশন।

খোদ রিহ্যাব সভাপতির মালিকানাধীন ভবনকেই করা হয় জরিমানা। দফায় দফায় চিরুনি অভিযান, মাইকিং কিংবা রোড’শো। ডেঙ্গু বাহক এডিস নিধনে নানা কার্যক্রম নিয়ে প্রায় দুই মাস ধরে মাঠে সরব ঢাকার দুই সিটি করপোরেশন।

এবারের অভিযানে দেখা গেছে যেসব স্থাপনায় এডিসের লার্ভা মিলছে তার ৬০ শতাংশই নির্মাণাধীন ভবন। এরই মধ্যে ভবন নির্মাণকারী প্রতিষ্ঠানের সংগঠন রিহ্যাবের সঙ্গে বৈঠকেও করেছে সিটি করপোরেশন। তবু টনক নড়ছে কই! সোমবার গাবতলী মাজাররোড এলাকায় এমন একটি ভবনে ঢুকে হতবাক হতে হয় এ যেন এডিসের খামার।

জানা গেল, এই ভবনের মালিক খোদ রিহ্যাব সভাপতির।
সংবাদমাধ্যমের সামনেই ভবন মালিককে ফোন করেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
মুঠোফোন রিহ্যাবে সভাপতিকে মেয়র বলেন, এখানে আসলে কিছু বলার নেই। আমি তো মনে করেছি, এখানে কিছু নেই সবঠিক আছে। এসে দেখি গ্রাউন্ড ফ্লোরে মশা চাষ হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা।

পরে ৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের জেল দেন ভ্রাম্যমাণ আদালত।
চলতি মাসেই ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রায় ২ হাজার।
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৪ জন। রোববার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে ডেঙ্গু বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত শনিবার সকাল ৮টা থেকে রোববার (৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়ে ২১১ জন আর ঢাকার বাইরে আক্রান্ত হয়ে ১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ৯৪৬ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..