• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

করোনায় ঢাকা বিভাগে সর্বোচ্চ মৃত্যু

  • আপডেট টাইম : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৫৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২৬১ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রোগী ১০১ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া সর্বোচ্চ শনাক্ত ৩ হাজার ৯৭৭ জনও হয়েছে এই বিভাগে।

শনিবার (৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া চট্টগ্রাম বিভাগের ৬২ জন, রাজশাহী বিভাগের আট জন, খুলনা বিভাগের ৪৫ জন, বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের সাতজন, রংপুর বিভাগের ১০ জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ১৩৬ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৩ হাজার ৯৭৭ জন, ময়মনসিংহ বিভাগে ১৮৯ জন, চট্টগ্রাম বিভাগে দুই হাজার ৫৭৭ জন, রাজশাহী বিভাগে ২৫৯ জন, রংপুর বিভাগে ১৫৯ জন, খুলনা বিভাগে ৪২৮ জন, বরিশাল বিভাগে ১৯৫ জন আর সিলেট বিভাগে শনাক্ত হয়েছেন ৩৫২ জন।

চলতি সপ্তাহে (১ আগস্ট থেকে ৭ আগস্ট) দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৫১৩টি। আর গত সপ্তাহে (২৫ জুলাই থেকে ৩১ জুলাই) নমুনা পরীক্ষা হয়েছিল তিন লাখ ২৩ হাজার ২০০টি। অর্থাৎ গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নমুনা পরীক্ষার হার বেড়েছে ৩ দশমিক ৫০ শতাংশ।
চলতি সপ্তাহে রোগী শনাক্ত হয়েছেন ৯৩ হাজার ৯১২ জন আর গত সপ্তাহে রোগী শনাক্ত হয়েছিলেন ৯৬ হাজার ১৪০ জন। গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে রোগী শনাক্তের হার কমেছে দুই দশমিক ৩২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরর আরও জানায়, চলতি সপ্তাহে গত সপ্তাহের তুলনায় করোনাতে আক্রান্ত হয়ে রোগী সুস্থ হয়েছেন বেশি। এ সপ্তাহে ১ লাখ ১০ হাজার ৬০৮ জন রোগী সুস্থ হয়েছেন আর গত সপ্তাহে সুস্থ হয়েছিলেন ৮৯ হাজার ৮৭৩ জন। অর্থাৎ গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে সুস্থতার হার বেড়েছে ২৩ দশমিক শূন্য সাত শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..