• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

সাড়ে ৩ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৩

  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৪৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের প্রায় ৩৬ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে র‌্যাব-১। একই সঙ্গে মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (০৬ আগস্ট) উপজেলার গাউছিয়া-কাঞ্চন সড়কে কালাদী এলাকায় অবস্থিত মেসার্স এফ হক ফিলিং স্টেশনের সামনে থেকে কষ্টি পাথরের পাথরের মূর্তিটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে পুরাকীর্তি আইন ২৩ এর ৩ নম্বর ধারায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানার মান্দ্রা এলাকার মৃত শুক্কুর আলীর ছেলে আব্দুল হালিম, একই এলাকার পশ্চিম আউটশাহী এলাকার মৃত বিশু মিয়ার ছেলে আব্দুল মালেক ও মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল মজিদ।

মামলার এজাহারে র‌্যাব উল্লেখ করে, গত (৬ আগস্ট) শুক্রবার দুপুর দুইটার দিকে গাউছিয়া-কাঞ্চন সড়কে কালাদী এলাকায় অবস্থিত মেসার্স এফ হক ফিলিং স্টেশনের সামনে থেকে মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের সাথে থাকা প্লাস্টিকে ব্যাগের ভেতরে কম্বলে মোড়ানো অবস্থায় প্রায় ৩৬ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। যার বাজার মূল্যে আনুমানিক ৩ কোটি ৫৪ লাখ টাকা।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, কষ্টি পাথরের মূর্তিসহ র‍্যাব তিনজনকে গ্রেপ্তারের পর রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..