• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন

‘ইমো’ থেকেও করা যাবে টিকার নিবন্ধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৮

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ
সমাজিক যোগাযোগমাধ্যমে ‘ইমো’ একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। সারা বিশ্বে প্রায় ২০ কোটি মানুষ ইমো ব্যবহার করে। এবার ইমো নিয়ে আসছে নতুন এক সুবিধা; আর সেটি হচ্ছে করোনা টিকার নিবন্ধন।

বাংলাদেশে করোনাভাইরাসের টিকাদানের লক্ষ্য পূরণে সরকারের সঙ্গে এক হয়ে কাজ করছে তাৎক্ষণিক যোগাযোগের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। টিকা নিবন্ধনের জন্য ইমো একটি নতুন ফিচার উদ্বোধন করেছে। এটির মাধ্যমে দ্রুত বেশি মানুষকে টিকা নিবন্ধনের আওতায় আনা যাবে বলে বিজ্ঞপ্তিতে জানায় সমাজিক যোগাযোগমাধ্যমটি।

নতুন এই ফিচার রি-ডাইরেকশনের মাধ্যমে ব্যাবহারকারীদের সুরক্ষা ওয়েবসাইটে নিয়ে যাবে। সেখান থেকে তারা যে হাসপাতালে টিকা গ্রহণ করতে ইচ্ছুক তা নির্বাচন করতে পারবে। এরপর নিবন্ধকারীদেরকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এসএমএসের মাধ্যমে টিকাগ্রহণের সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে ইমো।

সম্প্রতি কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করেছে ইমো। গত বছর ইমো প্রবাসী বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে অবহিত করতে অ্যাপের ভেতর বাংলায় নির্দিষ্ট হটলাইন চালু করে। হটলাইনের মাধ্যমে বাংলাদেশিরা সহজেই ডাক্তারদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

উল্লেখ্য, গত বছরের পরিসংখ্যান থেকে দেখা যায়, বাংলাদেশি ইমো ব্যবহারকারীরা জনপ্রতি গড়ে ৭৫৩ বার ইমোর মাধ্যমে সামাজিক যোগাযোগ স্থাপন করেছেন। মোট হিসেব থেকে দেখা যায়, গত বছরে বাংলাদেশিরা ৯৬.৮ বিলিয়ন ক্ষুদেবার্তা এবং ২৬ বিলিয়ন অডিও-ভিডিও কল করেছেন। এই বিপুল সংখ্যক সক্রিয় ব্যবহারকারীর জন্য ইমোর নতুন ফিচারটি ফলদায়ক হবে বলে আশা করা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..