• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

মসজিদে নামাজের ব্যাপারে সিদ্ধান্ত দেবে ধর্ম মন্ত্রণালয়

  • আপডেট টাইম : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ২০৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ (লকডাউন) আরোপ করেছে সরকার।

বুধবার (৩০ জুন) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম সাক্ষরিত প্রজ্ঞাপনে দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে ঘোষিত লকডাউন বাস্তবায়নে বিধিনিষেধ আরোপ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান যেমন বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

তবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদে নামাজের বিষয়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয় নির্দেশনা প্রদান করবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, লকডাউন চলাকালীন সরকারি, আধা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কঠোর এই বিধিনিষেধ বাস্তবায়ন করতে পুলিশ-বিজিবির সঙ্গে মাঠে থাকবে সেনাবাহিনীও।

গতকাল মঙ্গলবার দেশে করোনায় মারা গেছেন ১১২ জন। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৬৬৬ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দেশে এ পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৯ লাখ ৪ হাজার ৪৩৬। মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৮৮ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ১১ হাজার ৭০০ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..