• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

‘বোম এক্সপ্লোশন ইউনিট নিয়ে তদন্ত কমিটি করা হবে’

  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৮৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনায় বোম এক্সপ্লোশন ইউনিট নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

সোমবার (২৮ জুন) বেলা ১১টা ১০ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইজিপি সাংবাদিকদের এ কথা জানান।

বেনজীর আহমেদ বলেন, ‘এটি একটি একমুখী ধ্বংসযজ্ঞ। প্রাথমিকভাবে নাশকতার আলামত পাওয়া যায়নি, তবে মিথেন গ্যাসের আলামত পাওয়া গেছে। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বাংসযজ্ঞ হতো। তবে সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে।’

এ সময় আইজিপি ঘটনাস্থল ঘুরে ঘুরে দেখছেন। তার সঙ্গে আরও আছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম, ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) প্রধান এ কে এম হাফিজ আক্তার প্রমুখ।

এর আগে ঢাকা মেট্রো দক্ষিণ সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেছেন, মগবাজারের দুর্ঘটনা গ্যাস সিলিন্ডার, গ্যাসলাইন, এসি বিস্ফোরণ অথবা বিদ্যুৎ থেকে হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি।

তিনি আরও বলেন, অন্য কিছুর আলামত পাওয়া যায়নি। তবে যেসব আলামত সংগ্রহ করা হয়েছে তা ফরেনসিক করলে আরও বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গতকাল বোরববার (২৭ জুন) সমন্ধায় মগবাজার ওয়ারলেস গেট এলাকায় ভবনে বিস্ফোরণের ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। এদের মধ্যে তিনজনের অবস্থা খুবই আশঙ্কাজনক বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..