• বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৭:১১ অপরাহ্ন

দিনাজপুরের বেড়েছে চালের দাম

  • আপডেট টাইম : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৮৮

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

দিনাজপুরের হাট বাজারে বেড়েছে ধানের দাম। প্রতি বস্তা ধান ৬০-১১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। এ জন্য সরকারি খাদ্যগুদামে ধান দিতে অনাগ্রহী তারা। এদিকে মোটা চালের চাহিদা থাকায় বেশি দাম দিয়েই ধান কিনছেন মিল মালিকরা।

সকাল থেকেই ধান বেচাকেনায় জমজমাট দিনাজপুরের গোপালগঞ্জ হাট। তবে হাটে ধানের সরবরাহ কম হলেও মোটা ধান বিক্রি হচ্ছে চড়া দামে। প্রতি বস্তায় ৬০ থেকে ১১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে হাজার থেকে ২ হাজার ২০০ টাকায়। অন্যান্য ধানের দামও ভালো পাচ্ছেন কৃষক। চিকন ধান, মিনিকেট, সম্পাকাঠারী, সোনামুখী ধান বিক্রি হচ্ছে বস্তা প্রতি ২ হাজার থেকে ২ হাজার ১০০ টাকা।

এ দিকে সংগ্রহ অভিযান সফল করতে প্রচারণা চালালেও হাটেই ভালো দাম পাওয়ায় সরকারি গুদামে ধান দিতে অনাগ্রহ প্রকাশ করেছেন কৃষক। কৃষকরা জানান, ২৮ ধানের দাম ভালো পাচ্ছি। দুই হাজার টাকা থেকে ২ হাজার ১০০ টাকা পর্যন্ত উঠেছে।

আর মোটা চালের চাহিদা থাকায় বেশি দাম দিয়েই ধান কেনার কথা বলেছেন মিলার ও ব্যবসায়ীরা।

সরকারিভাবে এখন পর্যন্ত ২৭ শতাংশ ধান চাল সংগ্রহ হয়েছে বলে জানালে খাদ্য কর্মকর্তা। দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম বলেন, ইতোমধ্যে ২৭ হাজার মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে। এ ছাড়াও ২৪ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়েছে।দিনাজপুরের ১৩ উপজেলা কৃষকদের কাছ থেকে ২১ হাজার ৬৪ মেট্রিক টন ধান এবং ৯১ হাজার ৮২ মেট্রিক টন চাল সংগ্রহের কথা রয়েছে সরকারের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..