• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৭৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি ভলকান বাজকিরের আমন্ত্রণে এক সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্র সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। সেখানে জাতিসংঘ আয়োজিত দুটি ইভেন্টে যোগ দেবেন তিনি।

যুক্তরাষ্ট্র সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রোববার (১৩ জুন) ভোর ৪টা ২৫ মিনিটে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মূলত জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি ভলকান বাজকিরের আমন্ত্রণে এক সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্র সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। সেখানে জাতিসংঘ আয়োজিত দুটি ইভেন্টে যোগ দেবেন তিনি।

দেশে থাকাকালীন সময়ে সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, জাতিসংঘের কয়েকটি বৈঠকে যোগ দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র যাবেন তিনি। সেখানে ১৫ জুন রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। এ ছাড়া জাতিসংঘে এলডিসি উত্তরণ নিয়ে আয়োজিত আরেকটি গুরুত্বপূর্ণ বৈঠকেও যোগ দেবেন তিনি।

তবে এ সফরের সময় বাইডেন সরকারের কারও সঙ্গে আলোচনা বা বৈঠকের সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

এ প্রসঙ্গে তিনি বলেন, এবারের সফর জাতিসংঘকেন্দ্রিক। বাইডেন সরকারের কারও সঙ্গে বৈঠক হবে কি না নিশ্চিত নয়। তবে জাতিসংঘে আমরা রোহিঙ্গা ইস্যুটা জোরালোভাবে তুলে ধরব।

সফরকালে যুক্তরাষ্ট্রের নেতাদের সঙ্গে বৈঠকে ড. মোমেন করোনাভাইরাস প্রতিরোধে টিকা সহায়তা চাইবেন বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র সফর শেষে আগামী ২১ জুন ঢাকায় ফিরবেন পররাষ্ট্রমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..