• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন

বেশকিছু নির্বাচন স্থগিত করার বিষয়ে আলোচনায় ইসি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৩৮

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

আগামী ২১ জুন ও ১৪ জুলাই অনুষ্ঠেয় চার সংসদীয় আসন ও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনসহ স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচন স্থগিত করার বিষয় নিয়ে আলোচনায় বসেছে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকটি ইসির সভাকক্ষে বৃহস্পতিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় কমিশন সভা শুরু হয়। একাদশ জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪,  কুমিল্লা-৫ ও লক্ষ্মীপুর-২ শূন্য আসনের নির্বাচনের প্রস্তুতির বিষয়ে আলোচনা হয়। 

ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচন। ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন ও পৌরসভাসহ স্থানীয় সরকার পরিষদের অন্যান্য নির্বাচন রয়েছে সভার আলোচ্য বিষয়ে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনা সংক্রমণের উচ্চঝুঁকিতে থাকা এলাকাগুলোয় ভোট না করার জন্য চিঠি দিলে কমিশন এ বৈঠকে বসে।

সীমান্তবর্তী উপজেলাগুলো করোনা সংক্রমণ বাড়ায় সরকার ইতোমধ্যে স্থানীয়ভাবে লকডাউন দিয়েছে। সেসব জেলার শতাধিক ইউপিতে ভোটের তফসিল দিয়েছে ইসি।

তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসন ও চারটি ইউপিতে ১৪ জুলাই ভোট হওয়ার কথা। লক্ষ্মীপুর-২ শূন্য আসন, ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ২৬৭টি ইউনিয়ন পরিষদের ভোট হওয়ার কথা ২১ জুন। 

এ নির্বাচনগুলো ১১ এপ্রিল হওয়ার কথা ছিল। ভোটের ১০ দিন আগে করোনা প্রকোপ দেখা দেওয়ায় নির্বাচন স্থগিত করেছিল ইসি। করোনা সংক্রমণের হার দশ শতাংশের মধ্যেই গত ২ জুন পুনরায় নির্বাচনের তারিখ দেয় ইসি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..