• শনিবার, ২৪ জুলাই ২০২১, ০২:২৫ অপরাহ্ন

প্রীতি ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-রোমানিয়া

  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৬১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

প্রীতি ম্যাচে রোমানিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। রোববার (৬ জুন) রিভারসাইড স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। একই সময়ে আরেক ম্যাচে জর্জিয়ার বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস।

দরজায় কড়া নাড়ছে ইউরো চ্যাম্পিয়নশিপ। হাতে নেই আর এক সপ্তাহও। তাই তার আগে নিজেদের আরেকটু ঝালিয়ে নিতে শেষ প্রীতি ম্যাচে মাঠে নামছে ইউরোতে ‘ডি’ গ্রুপে থাকা ইংল্যান্ড। এবারের প্রতিপক্ষ রোমানিয়া।

প্রতিপক্ষ হিসেবে রোমানিয়া ইংলিশদের চেয়ে দুর্বল হলেও, আগের পরিসংখ্যান খুব একটা স্বস্তি জোগাবে না থ্রি লায়নদের। কারণ আগের ১১ দেখায় ইংল্যান্ড জিতেছে মাত্র দুটি ম্যাচে। ছয়টি হয়েছে ড্র আর হেরেছে তিনটিতে। তবে, জয় পরাজয় ছাপিয়ে এ ম্যাচে খেলোয়াড়দের পরীক্ষা করে নেয়াই মূল লক্ষ্য থাকবে কোচ গ্যারেথ সাউথগেটের।

ইংল্যান্ড দলে আছে বেশকিছু ইনজুরি ও ফিটনেস সমস্যা। দুই ডর্টমুন্ড তারকা সাঞ্চো ও বেলিংহ্যামের পাশাপাশি, টটেনহ্যাম তারকা হ্যারি কেইন কিংবা লিভারপুলের হেন্ডারসন। সবাইকে বিশ্রামে রাখতে পারেন কোচ। এ ছাড়া শঙ্কা আছে ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুইর ও লিভারপুলের অ্যালেক্সান্দার-আরনল্ডকে নিয়ে। তাই জন স্টোনস, লুক শ, সাকাদের নিয়ে ৪-২-৩-১ ফরমেশনে দল সাজাতে পারেন ইংলিশ কোচ।

আরেক প্রীতি ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ইউরোর ‘সি’ গ্রুপে থাকা নেদারল্যান্ডস। তাদের প্রতিপক্ষ জর্জিয়া। এর আগে কখনোই মাঠের লড়াইয়ে নামেনি দু’দল। তাই পরিসংখ্যান নয়। দু’দলের মাঠের পারফরমেন্সই বলে দেবে সব।

ইউরোর জন্য ২৬ সদস্যের দল আগেই ঘোষণা করেছেন কোচ ফ্র্যাঙ্ক ডি বোয়ের। এদের মধ্যে ডি ইয়ং, ডি লাইট, উইজনালডাম, ডিপেদের মতো তারকা খেলোয়াড়দের এ ম্যাচে বিশ্রামে রাখতে পারেন কোচ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..