• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন

মার্জিত ও ট্রেন্ডি লুক একসাথেই!

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৫৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

হিজাব করলে মন মত ফ্যাশন বা ট্রেন্ড ফলো করা যায় না! এমনটা আমরা অনেকেই ভাবি। তাই না? অথচ এ ধারনাটি কিন্তু একদমই ঠিক নয়। পর্দা করার জন্য মুলত হিজাব ব্যবহার করা হলেও চুল এবং ত্বকের সুরক্ষায়ও হিজাবের উপকারিতার শেষ নেই। বিশেষ করে এই গরম কালে হিজাব ব্যবহারে বাইরের রোদ, ধুলাবালি, সূর্যরশ্মি থেকে পাওয়া যায় লম্বা সময়ের জন্যে সুরক্ষা। কিন্তু সুরক্ষার পাশাপাশি এ সময় হিজাবিদের চুলের সমস্যাও কিন্তু বেড়ে যায় অনেক বেশি। তাই আজকের লিখায় আমরা জেনে নিব, এই গরমেও মার্জিত ও ট্রেন্ডি লুক এর পাশাপাশি চুলকে কীভাবে রাখা যাবে ড্যামেজ ফ্রি সেটা নিয়ে।

এই গরমে হিজাবের সাথেও কীভাবে ক্যারি করবেন মডেস্ট লুক?

এই গরমের মধ্যে সারাদিন হিজাব পরে কাটানোই বেশ কষ্ট সাধ্য ব্যাপার। তাই, হিজাবের সাথে সাথে বাকি কাপড় চোপড়ও হতে হবে আরামদায়ক। হিজাবিদের মধ্যে অনেকেই হিজাবের সাথে আবায়া পরতে পছন্দ করেন। পাশাপাশি, মডেস্ট স্টাইলটকেও গুরুত্ব দেয়া জরুরি। তাই চলুন জেনে নেই এই অসহনীয় গরমে হিজাবের সাথে কী ধরণের লুক মেইনটেইন করলে এই গরম একটু হলেও সহনীয় হবে।

• হিজাবের সাথে “আবায়া” অথবা “কিমোনো” হতে পারে রাইট চয়েজ

হিজাবিদের মধ্যে অনেকেই এই ড্রেস দুটির নামের সাথে পরিচিত। স্পেশালি যারা একটু ওয়েস্টার্ন লুক প্রেফার করেন, এই গরমে আবায়া অথবা কিমোনো হতে পারে একদম বেস্ট চয়েজ।

• সিলেক্ট করুন লং শার্ট, কটি, সুতি বা লিনেন ফ্যাব্রিক

হিজাবিদের মধ্যে অনেককেই নানা কাজে এই গরমে বাইরে বের হয়। তাছাড়া অফিস থাকলেতো কথাই নেই। এই সময় মডেস্ট লুকের পাশাপাশি আরামদায়ক পোশাক হবে, লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক। সাথে কটিও পরতে পারেন, দেখতে ভালোই লাগবে।

• হারেখ, হাই ওয়েস্ট বা জেগিংস হতে পারে মানানসই ও স্টাইলিশ 

লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক এর সাথে মানানসই প্যান্ট হিসেবে, হারেখ, হাই ওয়েস্ট বা জেগিংস চয়েজ করতে পারেন। এ ধরনের পোশাক এই গরমে একি সাথে যেমন হবে কাজের জন্য আরামদায়ক তেমনি দিবে স্টাইলিশ লুকও।

• হিজাবের কাপড় হিসেবে বেছে নিন লিনেন, সিল্ক বা ফ্রিঙ্কেল এর কাপড়

এই গরমে লিনেন, সিল্ক বা কিংবা ফ্রিঙ্কেল এর হিজাব হতে পারে বেশ আরামদায়ক। গরমের মধ্যে এমন কাপড় বাছাই করা ভাল যা দিয়ে সহজেই বাতাস চলাচল করতে পারবে।

• পোশাক এবং হিজাবের কালার রাখুন ভিন্ন ভিন্ন

হিজাবের সাথে পরিধেয় পোশাকটি যদি একটু হালকা কালারের হয় তাহলে হিজাবের কালার একটু ডিপ রাখুন। একই ভাবে যদি হিজাবের সাথে পরিধেয় পোশাকটির কালার ডিপ বা ডার্ক হয় তবে তার সাথে হালকা কালারের হিজাব পরার চেষ্টা করুন।

• শার্ট বা টি-শার্ট এর সাথে বেছে নিন কালারফুল স্কার্ট

গরমের সময় খুবই ট্রেন্ডি এবং সহজে পরিধানযোগ্য পোশাক হতে পারে শার্ট বা টি-শার্ট এর সাথে কালারফুল কোন স্কার্ট। হিজাবের সাথে কালারফুল স্কার্ট একি সাথে যেমন দিবে খুব ট্রেন্ডি লুক তেমনি এই গরমে হবে খুব আরামদায়কও।

• হিজাবের সাথে স্নিকার বা হাই হিল পরতে চেষ্টা করুন

হিজাব লুকের সাথে যে যার পছন্দ অনুযায়ী হাই হিল বা স্নিকার পরতে পারেন। এতে একি সাথে পাবেন ডিফারেন্ট এবং কনফিডেন্ট লুক।

• মেকআপ ঠিক রাখতে ময়েশ্চারাইজার, প্রাইমার এবং সেটিং পাউডার মাস্ট 

এই গরমে এমনিতেই মেকআপ ঠিক থাকে না। তার উপর যারা হিজাব পরেন তাদের কষ্ট আরও বেশি। অন্যান্য সময় মেকআপ করার আগে প্রাইমার বা ময়েশ্চারাইজার স্কিপ করলেও গরমের এ সময়টায় মেকআপ লুক ঠিকঠাক রাখতে অবশ্যই ময়েশ্চারাইজার, প্রাইমার এবং সেটিং স্প্রে ব্যবহার করতে হবে। সেটিং পাউডার ব্যবহারে অয়েল-ফ্রি লুক থাকবে দিনভর।

এইতো, জেনে নিলাম এই গরমেও হিজাবের সাথে কীভাবে ক্যারি করা যায় মডেস্ট লুক তা নিয়ে। পাশাপাশি হিজাবের সাথে কেমন ড্রেসআপ এবং গেট আপ ভাল মানাবে তা নিয়েও।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..