• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৬:১১ অপরাহ্ন

দুদকের করা মামলায় সাবেক সিভিল সার্জন কারাগারে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪০ বার পঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালসহ সাতক্ষীরার বিভিন্ন হাতপাতালের সরঞ্জাম ও ঔষধ ক্রয়ের জন্য বরাদ্দ ১৬ কোটি ৬১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তওহীদুর রহমানকে কারাগারে নেওয়া হয়েছে।

গতকাল সোমবার আদালতে হাজির হয়ে তিনি জামিনের আবেদন করলে জেলা দায়রা জর্জ তা নামঞ্জুর করে, তাকে আদালতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

ডা. তওহীদুর রহমান ২০১৭ সাল থেকে ২০১৯ সালের ফেব্রুয়ারী মাস পর্যন্ত সাতক্ষীরা জেলা সিভিল সার্জনের দায়িত্বে ছিলেন।দায়িত্ব পাওয়ার পর থেকে তার নামে একাধিক দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে।তার পদত্যাগের দাবিতে সাতক্ষীরার বিভিন্ন সামাজিক সংগঠন তার বিরুদ্ধে আন্দোলন করে দায়িত্ব হস্তান্তর করাতে বাধ্য করে।

সর্বশেষ ২০১৮-১৯ সালে হাসপাতালের সরঞ্জাম কেনার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক ১৬.৬১ কোটি টাকার বাজেট পাশ করানো হয়।নিদিষ্ট সময় শেষ হলে, দায়িত্বপ্রপ্ত স্বাস্থ্য সচিব গত ৯-ই এপ্রিল সাতক্ষীরার বিভিন্ন হাসপাতাল পরিদর্শনে এলে ডা. তাওহীদুর রহমান উক্ত বাজেটের টাকায় কেনা সরঞ্জাম দেখাতে ব্যর্থ হন। এসময় ডা. তাওহীদুর রহমান তার স্বাক্ষর নকল করে ব্যাংক থেকে উক্ত টাকা উত্তোলন করা হয়েছে বলে অভিযোগ করেন।তিনি আরও বলেন, তার স্টোর কিপার এ কে এম ফজলুল হক ও হিসাবরক্ষক আনোয়ার হোসাইনের স্বাক্ষরও একই সাথে নকল করা হয় বলে জানান।

এঘটনার পর সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চসহ বেশ কয়েকটি সংগঠন সিভিল সার্জন অফিস ঘেরাও করে আন্দোলন শুরু করে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..