• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

প্রস্তুতি ম্যাচেই বড় জয় ইতালির

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৮৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বড় জয়ে ইউরোর প্রস্তুতি সারল চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। গতকাল শুক্রবার দিবাগত রাতে চেক প্রজাতন্ত্রকে ৪-০ গোলে হারিয়েছে রবার্তো মানচিনির দল। সব মিলিয়ে টানা ৮ জয় নিয়ে ইউরো মিশন শুরুর অপেক্ষায় ইতালিয়ানরা।

দরজায় কড়া নাড়ছে ইউরো চ্যাম্পিয়নশিপ। আসরকে সামনে রেখে প্রস্তুতিটাও বেশ দারুণ হয়েছে ইতালির। গত ম্যাচে স্যান ম্যারনিকো বড় ব্যবধানে হারানোর পর এবার চেক প্রজাতন্ত্রকে অনেকটা হেসে খেলেই হারাল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অথচ বোলোনিয়ায় ম্যাচের শুরুতেই লড়াইটা জমিয়ে তোলে চেক প্রজাতন্ত্র। বেশ কয়েকটি আক্রমন রচনা করে প্রতিপক্ষের রক্ষণশিবির ব্যস্ত রাখে চেকরা। যদিও একপর্যায়ে বলের দখল নিয়ে অ্যাটাকিং ফুটবল খেলে ইতালির। তাইতো ২৩ মিনিটে ফরোয়ার্ড ইম্মোবিলের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

লিড নিয়ে আক্রমনের ধার বাড়ায় ইতালি। যেখানে বারেল্লার ক্রস থেকে ইম্মোবিলের ডাইভিং হেড চলে যায় পোস্টের বাইরে দিয়ে। তবে ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইন্টার মিলানের মিডফিল্ডার বারেল্লা। এরপর দারুণ ফুটবল উপহার দিয়ে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ইতালিয়ানরা।

বিরতির পরও ছন্দ ধরে রাখেন স্বাগতিকরা। আক্রমনাত্মক খেলে প্রতিপক্ষের রক্ষণ প্রাচীর ভাঙতে চেষ্টার কমতি ছিল না মানচিনির শিষ্যদের। ৬৬ মিনিটে আবারও লিড বাড়ায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এবারও দৃশ্যপটে ইম্মোবিলে। তার থ্রু পাস থেকে জালের ঠিকানা খুঁজে নেন নাপোলি ফরোয়ার্ড ইনসিনিয়ে।

৭৩ মিনিটে দারুণ ফিনিশিংয়ে গোল করেন ফরোয়ার্ড বেরার্দি। ফলে স্কোরলাইন দাঁড়ায় ৪-০। শেষ পর্যন্ত চেকরা আর ব্যবধান কমাতে না পারলে বড় জয় পায় ইতালি।

আগামী-শুক্রবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে মানচিনির দল। এ দু’দলের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে ওয়েলস ও সুইজারল্যান্ড। আর ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে চেক প্রজাতন্ত্র।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..