• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

সকালেই বৃষ্টিতে ভিজল ঢাকা, মেঘলা থাকবে সারা দিন

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৩০৯

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

আগে থেকেই বৃষ্টির পূর্বাভাস ছিল। দিনের শুরুতেই সেই শঙ্কা সত্যি হলো। সকাল থেকেই মেঘে ঢাকা ছিল রাজধানীর আকাশ। দেখা মেলেনি সূর্যের। সকাল ৮টার দিকেই নামে ঝুমবৃষ্টি। প্রায় ৩০ মিনিট স্থায়ী হয় বৃষ্টি। এ সময় আকাশে বিদ্যুৎ চমকাতে দেখা যায়।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাস্তায় অফিসগামী লোক কম ছিল। ফলে যাত্রীদের ভোগান্তি কম দেখা গেছে। তবে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিজীবীদের বৃষ্টিতে কিছুটা ভিজেই অফিস যেতে হয়েছে।

সকালে বৃষ্টির ফলে দেশজুড়ে বয়ে যাওয়া দাবদাহ কমেছে। বৃষ্টির পাশাপাশি আকাশ মেঘলা থাকতে পারে। শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। 

আবহাওয়া অধিদপ্তর বলছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগে তাপপ্রবাহ কমতে পারে। এ ছাড়া সারাদেশের দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি কমতে পারে।

ঢাকা, রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, কক্সবাজার, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চল এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..