• শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর মামলা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৯৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা করেছেন গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক ইথুন বাবু। সোমবার (৩১ মে) ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮–এর ২৫ (২) ২৯ ধারায় মামলাটি করেছেন তিনি। সময় নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ইথুন বাবুর আইনজীবী ফারুক আহাম্মদ।

তিনি বলেন, ‘মামলার যাবতীয় প্রস্তুতি শেষ করেছি। ফাইল কোর্টে জমা দেওয়ার অপেক্ষায় ছিলাম। মঙ্গলবার (১ জুন) দুপুরের পরে বাদীর উপস্থিতিতে ফাইল জমা দিয়েছি। আগামী বৃহস্পতিবার শুনানি হওয়ার কথা আছে।’

এর আগে গত রোববার (২৩ মে) রাতে নোবেলের নামে হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি করেছিলেন ইথুন বাবু। যার নম্বর ৮৯৯। জিডিতে তিনি উল্লেখ করেন, ‘নোবেলম্যান’ ফেসবুকে তাকে ‘চোর’ অ্যাখ্যায়িত করে ষড়যন্ত্রমূলক পোস্ট দেয়। দেশের স্বনামধন্য শিল্পীদের নিয়ে কটূক্তিসহ জীবন নাশের হুমকি দিয়ে আসছে। এটি মানহানিকর ও লজ্জাজনক।

মামলা প্রসঙ্গে ইথুন বাবু বলেন, ‘বিষয়টি আমার জন্য অপমানজনক ও লজ্জার। আমার সংগীত ক্যারিয়ারে যে কাজটি কেউ করার সাহস পায়নি নোবেল সে কাজটি করেছে। তাকে এত সাহস কে দিয়েছে? বিষয়টি খতিয়ে দেখা দরকার।’

এদিকে গেল ১৬ মে দিবাগত রাতে বিনোদন প্রতিবেদক আল কাছিরকে অপহরণের হুমকি দিয়েছিলেন নোবেল। এ অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় জিডি করে । গত ১৭ মে বিকেল সাড়ে ৩টায় প্রতিষ্ঠানটির পক্ষে জ্যৈষ্ঠ নির্বাহী (প্রশাসন ও পরিচালন) সৈয়দ আসাদুজ্জামান থানায় হাজির হয়ে জিডিটি করেন। যার নম্বর ৭০৩।

এসব বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে জড়ানোর কারণে নোবেলের সঙ্গে হওয়া চুক্তি বাতিল করেছে সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। এছাড়া মোহাম্মদ ইকবালের পরিচালনায় ‘রিভেঞ্জ’ সিনেমায় গান করার কথা ছিল নোবেলের। কিন্তু তাকে বাদ দিয়েছেন ইকবাল। এই বিষয় টি জানিয়েছে তিনি নিজেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..