• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা পেলেন নারী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১৩৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি টিকার উপর জোর দেওয়া হচ্ছে। এজন্য মার্কিনিদের টিকা নিতে আগ্রহী করতে ১০ লাখ ডলার (যা বাংলাদেশি টাকায় সাড়ে ৮ কোটি টাকা) পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবার সেই লটারি জিতলেন এক নারী। 

যুক্তরাষ্ট্রের ওহিওতে করোনা টিকা গ্রহণে উৎসাহিত করতে চালু হওয়া এ কর্মসূচির প্রথমধাপে ওই নারী ১০ লাখ ডলার পুরস্কার জিতেছেন।

বুধবার (২৬ মে) রাতে ওই পুরস্কার ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার লটারির মাধ্যমে বাছাই করে তার পরিচয় নিশ্চিত করা হয়। এরপর এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হয়। 

এদিকে, এক মিলিয়ন ডলারের পুরস্কার জিতেছেন সিনসিনাটির নিকটবর্তী সিলভারটনের বাসিন্দা অ্যাবিগেইল বুজেনস্ক। কলেজ বৃত্তি পাওয়া সেই কিশোরের নাম জোসেফ কস্টেলো।

ওহিওর গভর্নর মাইক ডিওয়াইন বলেছেন, টিকা নিয়েছেন এমন প্রাপ্তবয়স্ক বাসিন্দারা কেবল এই লটারির জন্য বিবেচ্য হবেন। পাঁচ সপ্তাহ ধরে এই লটারির মাধ্যমে পুরস্কার ঘোষণা করা হবে।

এর আগে, বিবিসির খবরে বলা হয়েছিল, ওহিও রাজ্যের বাসিন্দাদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে ১০ লাখ ডলার নগদ দেয়া হবে ঘোষণা দিয়েছে। তবে এই পুরস্কার সবার জন্য নয়। সৌভাগ্যবান পাঁচজন এই পুরস্কার পাবেন। আর সেই পাঁচজনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হবে।

মাইক ডিওয়াইন জানান, কেন্দ্রীয় সরকার এই লটারির পুরস্কারের টাকা দেবে। আর সেটা সরকারের করোনাভাইরাস রিলিফ ফান্ড থেকে দেওয়া হবে। বিশ্বের যেসব দেশে করোনার টিকাদান কর্মসূচি চলছে, তাদের মধ্যে যুক্তরাষ্ট্র অনেকটাই এগিয়ে। যুক্তরাষ্ট্র তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যা ৫৮ দশমিক ৭ শতাংশ মানুষকে টিকা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..