• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

ইসরায়েলকে ১ ঘণ্টা সময় দিয়ে হামাস নেতার চ্যালেঞ্জ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১২৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ফিলিস্তিনের হামাস ও ইসরায়েলের মধ্যে আপাতত যুদ্ধবিরতি হলেও সীমান্ত বন্ধ রেখে গাজাবাসীর ওপর আগ্রাসন অব্যাহত রেখেছে তেল আবিব। সরাসরি বোমা দিয়ে না হলেও সীমান্ত বন্ধ রেখে সাধারণ ফিলিস্তিনিদের দমানোর চেষ্টায় ব্যস্ত তেল আবিব। 

এরইমধ্যে ইসরায়েলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ হুমকি দিয়ে বলেছিলেন, ইব্রাহিম সিনওয়ারের পাশাপাশি হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করতে চায় তেল আবিব।

ইসরায়েলি এমন হুমকিতে ভয় না পেয়ে উল্টো চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের গাজা শাখার প্রধান ইয়াহিয়া সিনওয়ার। 

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের খবর অনুযায়ী, বুধবার (২৬ মে) টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সংবাদ সম্মেলনে ইসরায়েলকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তিনি বলেন, বেনি গান্তেজকে এক ঘণ্টার সময় দিচ্ছি। পারলে আমাকে হত্যা করে দেখাক।

ওই সংবাদ সম্মেলনে ইব্রাহিম সিনওয়ারকে প্রশ্ন করা হয় তিনি এ হুমকিতে বিচলিত কিনা? উত্তরে এই হামাস নেতা বলেন, হার্ট অ্যাটাকে বা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু তার কাম্য নয় তিনি বরং ইসরায়েলি হামলায় ‘শহিদ’ হতে চান।

সংবাদ সম্মেলন শেষ করে তিনি বলেন, ‘আমি এখন থেকে বেনি গান্তেজকে এক ঘণ্টার সময় দিচ্ছি। আমি এখান থেকে গাজার রাজপথ ধরে পায়ে হেঁটে নিজের বাসভবনে যাচ্ছি। পারলে যেন তারা আমাকে এই সময়ের মধ্যে হত্যা করে।’ 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..