• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন

আজিমপুরে চিরনিদ্রায় শায়িত হলেন কবি হাবীবুল্লাহ সিরাজী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৯৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। মঙ্গলবার (২৫ মে) সকাল ১০টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রথম জানাজা শেষে তাকে নেওয়া হয় আজিমপুর কবরস্থানে। সেখানে দ্বিতীয় জানাজার পর দাফন করা হয় দেশবরেণ্য এই কবিকে।

এর আগে সকালে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান তার দীর্ঘ দিনের সহকর্মীরা। যে প্রিয় অঙ্গনে বছরের পর বছর কর্মব্যস্ততায় কেটেছে দিন সেখানেই এখন শুয়ে আছেন নিথর দেহে।

সোমবার (২৪ মে) রাতে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন একুশে পদকপ্রাপ্ত কবি হাবীবুল্লাহ সিরাজী। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে বাংলা একাডেমি প্রাঙ্গণে। শেষবারের মতো শ্রদ্ধা জানাতে ছুটে আসেন সহকর্মীসহ দেশবরেণ্য অনেকে।

তার মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ ও সংস্কৃতি অঙ্গনের অনেকেই।

আশির দশকে জাতীয় কবিতা পরিষদ গঠনে অগ্রণী ভূমিকা রাখায় ২০১৬ সালে একুশে পদক পান তিনি। এর আগে ১৯৯১ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান তিনি। ১৯৪৮ সালের ৩১ ডিসেম্বর ফরিদপুরে জন্ম হয় এ কবির। তার লেখা কাব্যগ্রন্থের সংখ্যা ৩২টি। কবিতার পাশাপাশি উপন্যাস, প্রবন্ধ ও স্মৃতিকথা লিখেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..