• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

ফুলপুরে দুই সিন্ডিকেট তরমুজ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৬৬

মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধি ঃ

ময়মনসিংহের ফুলপুরে দুই সিন্ডিকেট তরমুজ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গরমের সুস্বাদু ফল তরমুজ যেন হয়ে পড়েছে খেটে-খাওয়া মানুষের উপর সৃষ্টিকর্তার অভিশাপ। ফুলপুর বাসস্টেশনসহ উপজেলার বিভিন্ন বাজারেও এই চিত্রের ব্যতিক্রম ঘটেনি।

২৭ শে এপ্রিল মঙ্গলবার দুপুরে ফুলপুর পৌরসভার দিউ কলেজ রোড মোড় ও বাসষ্টেশন এলাকায় রমজানের তাপদাহকে কাজে লাগিয়ে এক শ্রেণীর সিন্ডিকেট তরমুজ ব্যবসায়ীরা ৬০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক তিনি উক্ত স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ঘটনার সত্যতা যাচাই করার জন্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ-জোহরা তরমুজের দোকানে ছদ্মবেশী লোক পাঠিয়ে ৬০ টাকা কেজি ধরে তরমুজ কিনে আনেন।

এসময় ৬০ টাকা কেজি দরে তরমুজ বিক্রির সরাসরি প্রমান পেয়ে তিনি ভোক্তা অধিকার আইন ২০০৯ এবং কৃষিপণ্য বিপণন আইন ২০১৮ অনুযায়ী ২ টি মামলায় দিউ কলেজ রোড মোড়ে অবস্থিত হুজাইফা ফল ভান্ডারকে ৫০০০/- (পাঁচ হাজার) টাকা ও ফুলপুর বাসস্টেশন এলাকায় আরেকজন সিন্ডেকেট তরমুজ ব্যবসায়ীকে ৩০০০/- (তিন হাজার) টাকা করে সর্বমোট দুই ব্যবসায়ীকে ৮০০০/- (আট হাজার) টাকা জরিমানা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা তুজ-জোহরা। ভোক্তাদের স্বার্থে সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..