• রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
নন্দীগ্রামে বাড়ি নির্মানে চাঁদা দাবি, গ্রেফতার দুই আজ ২৮ শে ফেব্রুয়ারি ২০২১ইং, জেনে নিন আজকের রাশিফল। রোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজারহাটে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত। ভোলাহাটে চূড়ান্ত মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত যশোরে ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা মার্কায় ভোট দিন: জাহাঙ্গীর কবির নানক শুমারি তথ্য হাকালুকিতে কমেছে অতিথি পাখি হালদা নদীতে অবৈধ বালু উত্তোলনের ১২টি নৌকার ইঞ্জিন ধ্বংস রাজশাহী এ্যাডভোকেটস বার এসোসিয়েশন নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়ে বিএনপি’র অভিনন্দন

বরগুনায় গরুর স্বাস্থ্য পরীক্ষা ভুল পেটে বাচ্চাসহ জবাই

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

মো.মিজানুর রহমান নাদিম , বরগুনা প্রতিনিধিঃ

বরগুনার তালতলী বাজারে মাংস বিক্রির জন্য জবাইকৃত গরুর স্বাস্থ্য পরীক্ষা ভুল পেটে আনুমানিক দুই মাসের বাচ্চা পাওয়া গেছে।আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে মাছবাজার সংলগ্নে জেডি ঘাটে এ ঘটনা ঘটে ।

স্থানীয় সূত্রে জানা গেছে,তালতলী বাজারের মাংস বিক্রেতা কসাই জালাল দীর্ঘদিন ব্যবসা চালিয়ে আসছে।প্রতিদিনের মত আজ সকালে বাজারের জেডিঘাটে একটি গরু জবাই করেন।জবাই করার পড়ে গরুর পেটে থেকে একটি তিনমাসের বাচ্চা বের হয়।পড়ে ওই এলাকায় হৈচৈ শুরু হলে খবর পেয়ে উপজেলা স্যানিটারি অফিসার ঘটনাস্থলে এসে সত্যতা নিশ্চিত করেন।

জানা গেছে,মাংস বিক্রির জন্য গরু জবাই করে পেটে বাচ্চা দেখতে পায়।গরু জবাই করার আগে স্বাস্থ্য পরীক্ষা করে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তারা।গরুর স্বাস্থ্য পরীক্ষা করে তারা কোনো ধরনের বাচ্চা বা অন্য কোনো সমস্যা নেই ।উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাদের ভুলের কারণে এমনটা হয়েছে।উপজেলা প্রাণি সম্পদ বিভাগের কোনো তদারকি নেই।নিয়ম অনুযায়ী পশু জবাই করার আগে চিকিৎসক পরীক্ষা -নিরীক্ষা করে ছাড়পত্র দিবে ও পশুর শরীরে সিল দেবেন।গরু জবাই করার পূর্বে ডাক্তারী পরীক্ষা করে রেজিস্ট্রারে লিখে রাখার নির্দেশনা নেই।পশুর রোগ নির্ণয় কোনো ধরনের তদারকি না থাকায় সাধারণ ক্রেতারা ভেজাল মুক্ত মাংস কেনা থেকে বঞ্চিত হচ্ছেন।উপজেলা প্রাণি সম্পদ বিভাগের সঠিক চিকিৎসা না দেওয়ার কারণে এমনটা হচ্ছে।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব রফিকুল ইসলাম বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে এসে মাংস গুলো জব্দ করে রাখা হয়েছে।এ ব্যাপারে জড়িত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জনাব আসাদুজ্জামান বলেন,ঘটনার সত্যতা নিশ্চিত করে কসাই জালালকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।অনাদায়ে এতো ৪৪ ও ৪৫ ধারায় তিন মাসের সাজা দেওয়া হয়েছে।মাংস গুলো মাটিতে পুঁতে রাখার নির্দেশ দিয়েছি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..